ঘূর্ণিঝড় সিত্রাং

কক্সবাজারে দেওয়াল ধসে শিশুসহ আহত ৫

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ১০:২৪ এএম, ২৫ অক্টোবর ২০২২

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে কক্সবাজারে ভবনের দেওয়াল ধসে শিশুসহ পাঁচজন আহত হয়েছেন। আহতদের ভর্তি করা হয়েছে কক্সবাজারে সদর হাসপাতালে।

সোমবার (২৪ অক্টোবর) বিকেলে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়ন ২ নম্বর ওয়ার্ডের বাজারে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন টেকনাফ উপজেলার হোয়াইক্যং বাজারে নুরুল হকের ছেলে আতাউর রহমান মহসিন (৩০) তার স্ত্রী সেলিনা আক্তার (২২) ও তাদের শিশু সন্তান মরিয়ম (২), আব্দুল হকের মেয়ে মারিয়া হাসান (৮) ও নুরুল হকের মেয়ে তাসফিয়া হাসান(১১)।

jagonews24

স্থানীয়রা জানান, গতকাল সকাল থেকে সিত্রাংয়ের প্রভাবে দমকা বাতাস আর বৃষ্টি হচ্ছিল। বিকেল সাড়ে ৪টার দিকে হোয়াইক্যং বাজারে অবস্থিত প্রিতম প্লাজা ভবনের ছাদে নতুন তৈরি করা দেওয়াল ভেঙ্গে পাশের টিনের ঘরের চালে পড়ে। একে করে টিনের বাড়িটি ধসে যায়। এসময় বাড়ি ভেতরে থাকা ওই পাঁচজন গুরুতর আহত হন।

আহত মহসিনের বাবা নুরুল হক বলেন, প্রিতম প্লাজা ভবনের মালিক মোস্তফা কামাল চৌধুরী মুসা। তিনি তার ভবনের ছাদের ওপরে কোনো প্রটেকশন ও পর্যাপ্ত সিমেন্ট, রড ছাড়াই ইটের গাঁথুনি দিচ্ছিলেন। যা কয়েকটি দমকা বাতাসেই ভেঙ্গে আমার বাড়ির ওপর পড়ে। এতে আমার ছেলে ও নাতিসহ পাঁচজন আহত হয়েছে।

jagonews24

বিষয়টি সম্পর্কে জানতে ভবনের মালিক মোস্তফা কামাল চৌধুরী মুসার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয়। কিন্তু তার মোবাইল নাম্বারটি বন্ধ থাকায় তাকে পাওয়া যায়নি।

এ বিষয়ে টেকনাফ উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) মো. এরফানুল হক চৌধুরী বলেন, হোয়াইক্যং বাজারের একটি বিল্ডিংয়ের ছাদের দেয়াল ভেঙ্গে পাশের বাড়িতে পড়ে পাঁচজন আহত হয়েছে বলে শুনেছি। আহতরা ও ভবন মালিক আত্মীয় বলে জেনেছি। সোমবার সারাদিন ও রাত সিত্রাং নিয়ে ব্যস্ত থাকায় এদিকে মাথা দেওয়া সম্ভব হয়নি। আজকে বিস্তারিত খবর নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেবো।

সায়ীদ আলমগীর/জেডএইচ/এমএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।