ঘূর্ণিঝড় সিত্রাং

পণ্য ওঠানামাসহ চট্টগ্রাম বন্দরের সব কার্যক্রম বন্ধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০১:০৯ পিএম, ২৪ অক্টোবর ২০২২
ফাইল ছবি

ঘূর্ণিঝড় সিত্রাং আঘাত হানার আশঙ্কায় চট্টগ্রাম বন্দর জেটি থেকে সব ধরনের জাহাজ বহির্নোঙরে পাঠিয়ে দেওয়া হয়েছে। ক্ষয়ক্ষতি এড়াতে বন্দর চ্যানেল থেকে সরিয়ে নেওয়া হয়েছে সব ধরনের লাইটার জাহাজও। বন্ধ করে দেওয়া হয়েছে বন্দরের সব ধরনের কার্যক্রম।

তবে সকালে যেসব ট্রাক আমদানি পণ্য নেওয়ার জন্য বন্দরে প্রবেশ করেছে শুধু সেসব ট্রাকে পণ্য ডেলিভারি দেওয়া হচ্ছে। বিকেল ৫টার পর থেকে এ কাজও বন্ধ হয়ে যাবে বলে জাগো নিউজকে জানিয়েছেন বন্দরের সচিব ওমর ফারুক।

বন্দর সূত্রে জানা গেছে, আবহাওয়া অধিদপ্তরের সতর্কতা সংকেত অনুযায়ী বন্দরের নিজস্ব সংকেত-থ্রি জারি করা হয়েছে। এর ফলে জাহাজে কন্টেইনার ওঠানামা, বন্দর অভ্যন্তরে পণ্য খালাস বন্ধ হয়ে গেছে। সব ধরনের অপারেশনাল যন্ত্রপাতি নিরাপদে রাখতে প্যাকিং করে রাখা হচ্ছে।

সোমবার (২৪ অক্টোবর) সকাল ৮টা থেকে বন্দরের সবগুলো জেটি জাহাজশূন্য করার কাজ শুরু হয়। দুপুর ১২টার মধ্যে সবগুলো জেটি থেকে জাহাজ সরিয়ে বহির্নোঙরে নিয়ে যাওয়া হয়।

বন্দর সচিব বলেন, ঘূর্ণিঝড় সিত্রাং আঘাত হানার আশঙ্কায় জেটির সব জাহাজ সরিয়ে নেওয়া হয়েছে। বন্দরের সব ধরনের অপারেশন বন্ধ করে দেওয়া হয়েছে।

ইকবাল হোসেন/এমআইএইচএস/এমএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।