ঘূর্ণিঝড় সিত্রাং

ভেঙেপড়া শতাধিক গাছ সরাতে কাজ করছে ডিএসসিসি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:১৪ পিএম, ২৫ অক্টোবর ২০২২
ভেঙে পড়া গাছ সরাতে ডিএসসিসির তৎপরতা

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আওতাধীন বিভিন্ন এলাকায় ছোট-বড় অন্তত শতাধিক গাছ ভেঙে পড়েছে। এসব গাছ সরিয়ে যানবাহন ও মানুষের চলাচল স্বাভাবিক করতে কাজ করছে ডিএসসিসি।

জানান গেছে, ঘূর্ণিঝড় সিত্রাংয়ে ডিএসসিসির অঞ্চল-১ এর ধানমন্ডি ৩ ও ১০, আইইবি, মৎস ভবন, টিএসসি, সার্কিট হাউজ রোড এলাকায় ১০টি, অঞ্চল-২ এর শান্তিনগর, চানমারি মোড় ও আইডিয়াল স্কুল সংলগ্ন এলাকায় চারটি, অঞ্চল-৩ এর নীলক্ষেত, বুয়েটের অভ্যন্তরে, বকশিবাজার বশিরউদ্দিন পার্ক ও আলিয়া মাদরাসা সংলগ্ন এলাকায় চারটি এবং অঞ্চল-৫ এর মানিকনগর ভূতের বাড়ি রেস্টুরেন্ট, সায়েদাবাদ ওয়ান্ডার ল্যান্ড পার্ক ও দয়াগঞ্জ এলাকায় চারটি বড় গাছ ভেঙে পড়েছে।

jagonews24

এছাড়া অঞ্চল-১ এ ২৪টি, অঞ্চল-২ ও ৬ এ ৪০টি, অঞ্চল-৪ ও ১০ এ ৭টি, অঞ্চল-৫, ৭, ৯ এলাকার জুরাইন কবরস্থানে ৬টিসহ কমবেশি ১৫টি মাঝারি ও ছোট আকারের গাছ ভেঙে ও উপড়ে পড়েছে। ৫টি বড় গাছ বাদে এরই মধ্যে প্রায় সব গাছ সরানো হয়েছে।

তবে ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা আবু নাছের বলেন, ধানমন্ডি ৩ এলাকায় ভেঙেপড়া ২টি বড় গাছ কাটা ও সরাতে সিটি করপোরেশনের পক্ষ থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মোহাম্মদপুর অফিসকে সহযোগিতার জন্য বারবার অনুরোধ করা হলেও কোনো সহযোগিতা পাওয়া যায়নি। এরই মধ্যে সেখান থেকে একটি বড় গাছ সরানো হয়েছে। বাকি আরেকটি গাছ সরাতে চেষ্টা চলছে।

এমএমএ/ইএ/এমএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।