‘সিত্রাং’ মোকাবিলায় নারায়ণগঞ্জ ডিসি অফিসে সবার ছুটি বাতিল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৭:৪৬ এএম, ২৫ অক্টোবর ২০২২

ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবিলায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মকর্তাদের ছুটি বাতিলেরের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সোমবার (২৪ অক্টোবর) রাতে জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজের সভাপতিত্বে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। একই সঙ্গে ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবিলার প্রস্তুতি হিসেবে কিছু সিদ্ধান্ত ও নির্দেশনা প্রদান করা হয়।

রাতেই নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, জেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বক্ষণিক মেডিকেল টিম প্রস্তুত রাখার জন্য সিভিল সার্জনকে নির্দেশনা প্রদান করা হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনার অংশ হিসেবে চার লাখ টাকা এবং ২৫০ মেট্রিক টন চাল মজুত রাখা হয়েছে। সব শিক্ষাপ্রতিষ্ঠানের মঙ্গলবারের (২৫ অক্টোবর) পরীক্ষা স্থগিত রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। দুর্যোগ সম্পর্কে জনগণকে অবহিত করার জন্য সব মসজিদে সচেতনতামূলক বার্তা পৌঁছানো এবং জেলা প্রশাসনের সহায়তা গ্রহণের জন্য উপ-পরিচালক, ইসলামিক ফাউন্ডেশনকে নির্দেশনা প্রদান করা হয়েছে। ঘূর্ণিঝড়পরবর্তী গাছ ভেঙে যোগাযোগ ব্যবস্থা বিঘ্নিত হলে দ্রুততার সঙ্গে ফায়ার সার্ভিস, সড়ক ও জনপদ বিভাগকে সার্বক্ষণিক প্রস্তুত থাকতে বলা হয়েছে।

এছাড়াও পরিস্থিতি বিবেচনায় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ রাখতে বিদ্যুৎ বিভাগকে নির্দেশনা প্রদান করা হয়েছে। দুর্যোগ মোকাবিলায় জেলা পুলিশ, বিজিবি, র‍্যাব, বিআইডব্লিউটিএ, কোস্টগার্ড, ফায়ার সার্ভিস, স্বাস্থ্য বিভাগসহ সব বিভাগকে প্রস্তুত থাকতে নির্দেশনা প্রদান করা হয়েছে।

বস্তিবাসীসহ সব ভাসমান লোকজনদের নিরাপদ আশ্রয়স্থলে নেওয়ার জন্য সব উপজেলা নির্বাহী অফিসারদের নির্দেশনা প্রদান করা হয়েছে। রোবার স্কাউটসহ জেলার সব স্বেচ্ছাসেবী সংগঠনকে ঘূর্ণিঝড় মোকাবিলায় প্রস্তুত থাকতে অনুরোধ জানানো হয়েছে। জরুরি পরিস্থিতিতে ২৪ ঘণ্টা তথ্য প্রদানে কন্ট্রোল রুম খোলা হয়েছে। 01319-355337 নাম্বারে কল করে কন্ট্রোল রুমের সঙ্গে যোগাযোগ করা যাবে বলেও জানানো হয়েছে।

মোবাশ্বির শ্রাবণ/ইএ

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।