মিরসরাইয়ে ড্রেজার উল্টে আটকেপড়া শ্রমিকদের উদ্ধারে ডুবুরি দল

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মিরসরাই (চট্টগ্রাম)
প্রকাশিত: ০৪:২৪ পিএম, ২৫ অক্টোবর ২০২২

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে চট্টগ্রামের মিরসরাইয়ে সাগরে থাকা ড্রেজার (খননযন্ত্র) ডুবে আটজন শ্রমিক নিখোঁজ হওয়ার ১৮ ঘণ্টা পর উদ্ধার অভিযান শুরু করেছে ডুবুরি দল।

মঙ্গলবার (২৫ অক্টোবর) দুপুর ২টা থেকে উদ্ধার অভিযান শুরু হয়।

সোমবার (২৪ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার সাহেরখালি ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ৩ নম্বর চায়না হারবার এলাকায় বেড়িবাঁধ থেকে আনুমানিক ৫০০ ফুট দূরত্বে অবস্থান করছিল ড্রেজারটি। ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে ড্রেজারটি উল্টে এ দুর্ঘটনা ঘটে। ঘটনার পর থেকে আটজন শ্রমিক নিখোঁজ রয়েছেন।

নিখোঁজ শাহিন মোল্লা (৩৭) ও ইমাম মোল্লার (৩৬) মেজ ভাই এনায়েত উল্লা বলেন, আমার আপন দুই ভাই ও অপর চাচাতো-জেঠাতো ৬ ভাইসহ মোট আটজন শ্রমিক ভেতরে আটকা পড়েছেন।

ড্রেজারে থাকা শ্রমিক আব্দুস সালাম বলেন, ড্রেজারে আমিসহ ৯ জন শ্রমিক ছিলাম। প্রাকৃতিক দুর্যোগের কথা শুনে সন্ধ্যা ৭টার দিকে আমি ড্রেজার থেকে নেমে নিরাপদ স্থানে চলে আসি। বাকিরা ড্রেজারেই অবস্থান করছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মিনহাজুর রহমান বলেন, দুপুর ২টায় চট্টগ্রাম আগ্রাবাদ ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল উদ্ধারে অভিযানে গেছে। সাগরে জোয়ার ভাটা থাকায় উদ্ধার অভিযান সহজ হবে বলে তিনি আশা করেন।

এসআর/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।