ঘূর্ণিঝড় সিত্রাং: লঞ্চ চলাচল শুরু

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫৬ এএম, ২৫ অক্টোবর ২০২২
ফাইল ছবি

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘সিত্রাং’ বাংলাদেশের বরিশাল-চট্টগ্রাম উপকূল অতিক্রম করে স্থলভাগ এসে দুর্বল হয়ে গেছে। এরই মধ্যে আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করেছে। সমুদ্রবন্দরগুলোর ওপর জারি করা বিপৎসংকেতও নামিয়ে ফেলা হয়েছে। এ অবস্থায় সকাল থেকে যাত্রীবাহী লঞ্চসহ নৌযান চলাচল শুরু হয়েছে।

মঙ্গলবার (২৫ অক্টোবর) বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) জনসংযোগ কর্মকর্তা মোবারক হোসেন মজুমদার বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, পরিস্থিতি স্বাভাবিকের দিকে যাওয়ায় মঙ্গলবার সকাল ৯টা ৪৫ থেকে লঞ্চ চলাচল শুরু হয়েছে।

ঘূর্ণিঝড় ‘সিত্রাং’ বাংলাদেশের উপকূলের দিকে ধেয়ে আসার পরিপ্রেক্ষিতে সোমবার (২৪ অক্টোবর) দুপুর থেকে অভ্যন্তরীণ রুটে লঞ্চ চালাচল বন্ধ ঘোষণা করে বিআইডব্লিউটিএ।

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘সিত্রাং’ বাংলাদেশের স্থলভাগে এসে নিম্নচাপে পরিণত হয়। এরপর এটি আরও উত্তর ও উত্তর-পূর্ব দিকে এগিয়ে বাংলাদেশ ছেড়ে ভারতের আসামের দিকে চলে গেছে। ফলে বাংলাদেশের সমুদ্রবন্দরগুলোতে জারি করা বিপৎসংকেত নামিয়ে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত জারি করেছে আবহাওয়া বিভাগ।

আরএমএম/এমএএইচ/এমএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।