জম্মু-কাশ্মীরে ভারতীয় নিরাপত্তা রক্ষীদের গুলিতে দু’জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:২১ এএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৯

ভারত শাসিত জম্মু-কাশ্মীরে আত্মঘাতী বোমা হামলায় দেশটির সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) অন্তত ৪০ জন সদস্য নিহত হওয়ায় পাল্টা পদক্ষেপ হিসেবে পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরে বিমান হামলা চালিয়েছে ভারত। গতকাল মঙ্গলবার চালানো ওই বিমান হামলার পর থেকে দু’দেশের সীমান্ত রেখায় অশান্তি অব্যাহত রয়েছে।

এদিকে আজ বুধবার (২৭ ফেব্রুয়ারি) ভোর ৪টা ২০ মিনিট থেকে জম্মু ও কাশ্মীরের সোপিয়ানের মেমানদার এলাকায় জঙ্গিদের সঙ্গে গোলাগুলি শুরু হয় ভারতীয় নিরাপত্তা রক্ষীদের। গোলাগুলিতে ‘জইশ-ই-মোহাম্মদ’ এর দুই সদস্য নিহত হয়েছে। এছাড়া মেমানদারের একটি বাড়িতে ৩ জনকে আটক করেছে ভারতীয় নিরাপত্তা বাহিনীর সদস্যরা। ভারতীয় বিভিন্ন সংবাদ মাধ্যমে এসব তথ্য জানানো হয়েছে।

সূত্রের বরাত দিয়ে বলা হয়, সোপিয়ানে জঙ্গিরা লুকিয়ে রয়েছে -এমন সংবাদে তল্লাশি অভিযান শুরু করে ভারতীয় সেনাবাহিনী, সিআরপিএফ এবং স্পেশাল অপারেশন গ্রুপ। তল্লাশি চালানোর সময় জঙ্গিরা গুলি ছুঁড়লে ভারতীয় নিরাপত্তা রক্ষীরাও পালটা গুলি ছুঁড়ে।

শেষ খবর পাওয়া পর্যন্ত এখনও (ভারতীয় সময় সকাল ৯টা) পুরো এলাকা ঘিরে রেখেছে দেশটির নিরাপত্তা বাহিনীর সদস্যরা। এছাড়া ওই একালায় ইন্টারনেট সেবা বন্ধ করে দেয়া হয়েছে।

আরএস/জেআইএম

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]