পাকিস্তানের কড়া হুমকি, উপরের নির্দেশ পেলেই পাল্টা হামলা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৩৯ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৯

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গুফুর মঙ্গলবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে লাইন অব কন্ট্রোলে হামলা নিয়ে ভারতীয় বিমানবাহিনীর করা দাবিকে উড়িয়ে দিয়েছেন।

মেজর জেনারেল আসিফ গফুর মঙ্গলবার তার ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্টে বলেন, মঙ্গলবার ভোরে ভারতের সামরিক বাহিনীর বিমান সীমান্ত পেরিয়ে মুজাফফারাবাদে অনুপ্রবেশ করে। কিন্তু পাকিস্তান বিমানবাহিনী তাৎক্ষণিক আক্রমণ করলে ভারতীয় বিমান পালিয়ে যেতে বাধ্য হয়।

মঙ্গলবার সন্ধ্যায় তিনি ঘটনা নিয়ে বিস্তারিত ব্যাখ্যা দিতে গিয়ে বলেন, ‘আজ (মঙ্গলবার) প্রধানমন্ত্রী সবাইকে যেকোনো পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুত থাকতে বলেছেন। এবার ভারতের পালা। আমাদের পাল্টা প্রতিক্রিয়ার জন্য তাদের অপেক্ষা করতে হবে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের নেতৃত্বে দেশটির জাতীয় নিরাপত্তা কমিটির বৈঠক শেষে দেয়া বিবৃতির উল্লেখ করে তিনি বলেন, ‘রাজনৈতিক নেতাদের সিদ্ধান্ত অনুযায়ী পাল্টা আক্রমণ করে ভারতের হামলার জবাব দেয়া হবে। তারা যে স্থান আর সময় নির্ধারণ করে দিবেন সে অনুযায়ী আমরা ব্যবস্থা নেব।’

ভারত দাবি করছে, তাদের বিমানবাহিনী পাকিস্তানের বালাকোটে সশস্ত্র জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদের সবচেয়ে বড় ঘাঁটি লক্ষ্য করে এ হামলা চালিয়েছে। মেজর জেনারেল আসিফ গুফর সেই দাবিকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন।

তিনি বলেন, ‘তারা দাবি করছে যে তাদের তারা পাকিস্তানের আকাশসীমায় ২১ মিনিট ছিল এবং ৩৫০ জন সন্ত্রাসীকে হত্যা করেছে। মুজাফফারাবাদে দ্বিতীয় ও চাকোঠিতে তৃতীয় হামলার দাবিও করছে তারা। তবে এসব দাবি ভিত্তিহীন।’

তিনি ভারতীয় বিমানবাহিনীকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেন, ‘আল্লাহ হলো সর্বশক্তিমান। আমরা তাদের মতো কোনো দাবি করা উচিত মনে করছি না।’ ভারতকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘আমাদের আকাশসীমায় এসে ২১ মিনিট থাকার চেষ্টা করে দেখেন একবার।

এসএ/জেআইএম

টাইমলাইন