দু’টি ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে ভারত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:০২ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৯

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদের আত্মঘাতী বোমা হামলার ঘটনায় পাকিস্তানের বালাকোটে মঙ্গলবার ভোরে বিমান হামলা শুরু করেছে ভারত।

সংবাদ সংস্থা এএনআইয়ের এক প্রতিবেদনে জানানো হয়েছে ভারত শুধু বিমান হামলা নয় সফলভাবে ভূমি থেকে উৎক্ষেপণযোগ্য ক্ষেপণাস্ত্র হামলাও চালিয়েছে।

এএনআইয়ের ওই প্রতিবেদনে জানানো হয়েছে, ভারতের উড়িষ্যা রাজ্যের উপকূলে সফলভাবে দুটি ক্ষেপণাস্ত্রের পরিক্ষা চালিয়েছে সেনাবাহিনী।

গত ১৪ ফেব্রুয়ারি ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় ভারতের কেন্দ্রীয় রিজার্ভ পুলিশের গাড়ি বহরে জইশ-ই-মোহাম্মদ হামলা চালালে অন্তত ৪০ জন সেনা নিহত হয়। তারপর ভারতের পক্ষ থেকে পাকিস্তানে হামলার হুমকি দেয়া হয়। সেই হামলার ১২ দিন পর পাল্টা হামলা চালালো ভারত।

বালাকোটের সেই পাহাড় চূড়ায় জইশ-ই-মোহাম্মদের সবচেয়ে বড় প্রশিক্ষণ কেন্দ্র অবস্থিত। তবে সেই স্থানটি বেসামরিক মানুষের বসতি থেকে বেশ খানিকটা দূরে বলে জানানো হয়েছে। ভারতের বিমান হামলার অন্তত ৩০০ জঙ্গি নিহত হওয়ার খবর জানিয়েছে ভারত।

বিমান বাহিনীর ওই হামলায় জঙ্গি সংগঠনটির বেশ কয়েকজন নেতা নিহত হয়েছেন বলেও টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে জানানো হয়েছে। তাছাড়া হামলায় যেন বেসামরিক মানুষ নিহত না হয় সে বিষয়টিও বিবেচনায় রাখা হয়েছে বলে জানিয়েছে ভারত।

এসএ/এমএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।