আজই দেশে ফিরবেন পাকিস্তানে আটক ভারতীয় পাইলট

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:০৬ এএম, ০১ মার্চ ২০১৯

আজই দেশে ফিরবেন পাকিস্তানে আটক ভারতীয় পাইলট অভিনন্দন বর্তমান। এর আগে বৃহস্পতিবার পাকিস্তানের পার্লামেন্টে যৌথ অধিবেশনে শান্তির ইঙ্গিত হিসেবে ওই পাইলটকে মুক্তির ঘোষণা দিয়েছিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। খবর বিবিসি।

গত বুধবার কাশ্মীরে অনুপ্রবেশের অভিযোগে গুলি চালিয়ে ভারতীয় দুটি যুদ্ধবিমান ভূপাতিত করে পাকিস্তান। এর মধ্যে পাক অধিকৃত কাশ্মীরে একটি এবং অপরটি ভারতে ভূপাতিত হয়। পাক-কাশ্মীরে ভূপাতিত হওয়ার পর উত্তেজিত জনতার হাত থেকে ভারতীয় ওই পাইলটকে উদ্ধার করে পাকিস্তান সেনাবাহিনী।

পার্লামেন্টে প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, পাকিস্তান দু'দেশের মধ্যে উত্তেজনা কমানোর ওপর জোর দিচ্ছে। অপরদিকে, পাকিস্তানের এমন পদক্ষেপকে স্বাগত জানিয়েছে ভারতীয় সেনাবাহিনী।

পাকিস্তানে ভারতীয় পাইলট আটকের ঘটনায় বিপত্তিতে রয়েছে ভারত। তবে দু'পক্ষই উত্তেজনা কমানোর চাপে রয়েছে। বৃহস্পতিবার দিল্লিতে এক সংবাদ সম্মেলনে ভারতীয় বিমান বাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন, পাইলটকে মুক্তি দেয়ায় তারা খুব খুশি।

কাশ্মীর সীমান্তের উভয় পাশেই কয়েক হাজার করে সেনা মোতায়েন করেছে ভারত এবং পাকিস্তান। দু'দেশের মধ্যে উত্তেজনার কারণে নিজেদের আকাশসীমা বন্ধ রেখেছিল পাকিস্তান। তবে শুক্রবার সব রুট পুণরায় চালু করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

টিটিএন/এমএস

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :