পাক-ভারত অস্থিরতায় শঙ্কায় আফগান-আইরিশ সিরিজ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৪০ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০১৯

ভারত ও পাকিস্তানের চলতি অস্থিরতার কারণে শঙ্কার মুখে পড়ে গিয়েছে আফগানিস্তান ও আয়ারল্যান্ডের মধ্যকার ওয়ানডে সিরিজ। কেননা ভারতের দেহরাদুনে রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামকেই নিজেদের হোমগ্রাউন্ড হিসেবে ব্যবহার করে আফগানিস্তান।

চলতি পাক-ভারত অস্থির সময়ের মধ্যে দেহরাদুন নিরাপদ থাকবে এমন কোনো নিশ্চয়তা পাচ্ছে না আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ড। তাই তারা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে ভারতের বর্তমান নিরাপত্তা অবস্থা। কোনোরকম হুমকি বা অবস্থার অবনতি ঘটলে সিরিজ বাতিলও করে দিতে পারে তারা।

আনুষ্ঠানিক এক বিজ্ঞপ্তিতে আইরিশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে বলা হয়েছে, ‘ক্রিকেট আয়ারল্যান্ডের কর্মকর্তারা নিবিড়ভাবে ভারত-পাকিস্তানের বর্তমান অবস্থা পর্যবেক্ষণ করে যাচ্ছে। এরই মধ্যে খবর পাওয়া গিয়েছে যে দেহরাদুন বিমানবন্দর বন্ধ করে দেয়া হয়েছে।

ম্যানেজম্যান্টের পক্ষ থেকে দলের সঙ্গে এবং আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখা হচ্ছে। এছাড়া পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে আইসিসির সঙ্গেও কথা বলা হচ্ছে। ওয়ানডে সিরিজের জন্য প্রস্তুতি নেয়া হয়েছে। আসন্ন দিনগুলোর অবস্থা বুঝেই খেলোয়াড় এবং টিম স্টাফদের নিরাপত্তার কথা মাথায় রেখে ক্রিকেট আয়ারল্যান্ড যেকোনো চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে।’

এদিকে আজ (বৃহস্পতিবার) দুপুরে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে আয়ারল্যান্ড।

এসএএস/এমএস

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]