রেনুর দুই সন্তানের পাশে চাইল্ড হ্যাভেন স্কুল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:০১ পিএম, ০৫ আগস্ট ২০১৯

রাজধানীর বাড্ডায় গণপিটুনিতে নিহত তাসলিমা রেনুর দুই সন্তানকে এক লাখ টাকা আর্থিক সহায়তা করেছে উত্তরার চাইল্ড হ্যাভেন স্কুল। লেখাপড়ার খরচ হিসেবে স্কুলের অধ্যক্ষ অধ্যাপক মঞ্জুরুল ইসলাম রেনুর দুই সন্তান মাহির ও তুবার হাতে এ টাকা হস্তান্তর করেন। এছাড়া উপহার হিসেবে দেয়া হয় ঈদের পোশাক, খেলনা ও লেখাপড়ার সামগ্রী।

সোমবার চাইল্ড হ্যাভেন স্কুলের অধ্যক্ষ মঞ্জুরুল ইসলামের নেতৃত্বে স্কুলের কয়েক শিক্ষক, শিক্ষার্থী মহাখালীতে তুবার খালার বাসায় যান। এ সময় অধ্যাপক মঞ্জুরুল ইসলাম, তুবার খালা নাজমা বেগমের কাছে তুবাকে বিনা খরচে চাইল্ড হ্যাভেন স্কুলে পড়াশোনার প্রস্তাব দেন। তবে দূরত্বজনিত কারণে যদি তা সম্ভব না হয় সেক্ষেত্রে তুবার সারা জীবনের লেখাপড়ার খরচ বহনের কথাও জানান।

অধ্যাপক মঞ্জুরুল ইসলাম জানান, রেনু হত্যার বিচারের দাবিতে এবং নৃশংসভাবে মানুষ হত্যার প্রতিবাদে তার স্কুলের উদ্যোগে গত ২৪ জুলাই মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়। পাশাপাশি মাহির ও তুবার জন্য কিছু একটা করার তাগিদ থেকে ‘তাসলিমার সন্তানদের জন্য মানবিক সহায়তা ফান্ড' গঠন করা হয়। ওই ফান্ডে স্কুলের ছাত্র-ছাত্রী, শিক্ষক এবং বিভিন্ন সুধীজন আর্থিক সহায়তা প্রদান করেন।

ওই অর্থ থেকে লেখাপড়ার খরচ বাবদ এককালীন এক লাখ টাকা, ঈদের পোশাক এবং খেলনা ও লেখাপড়ার সামগ্রী উপহার হিসেবে কেনা হয়। খেলনা ও উপহারসামগ্রী পেয়ে তুবা ও মাহিরের অনুভূতি দেখে সেখানে হৃদয় বিদারক ও আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

জেপি/এমএআর/এমএস

টাইমলাইন