ক্যাম্পাস যদি সবসময় এমন ফাঁকা থাকতো!

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৫০ পিএম, ১০ মার্চ ২০১৯

রাজধানীর শাহবাগ থানার সামনে দুই দফায় থমকে দাঁড়াতে হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের দুই ছাত্রীকে। প্রথমে পুরুষ পুলিশ সদস্য আইডি কার্ড ও পরে নারী পুলিশ শরীর তল্লাশি করে তাদের ক্যাস্পাসে প্রবেশের অনুমতি দেয়।

ভেতরে প্রবেশ করে কিছুদূর হেঁটে আর্ট কলেজের সামনে এসে একজন আরেকজনকে টিএসসি পর্যন্ত আঙুল দিয়ে দেখিয়ে বলছিলেন, ‘দেখ, আমাদের ক্যাম্পাসটা কী অদ্ভূত সুন্দরই না লাগছে! রাস্তা পুরোপুরি ফাঁকা, বহিরাগত নেই, যানবাহনের ভেপুর শব্দ ও ধুলাবালি নেই। ক্যাম্পাসটা যদি সবসময় এমন থাকতো!’ এরপর ফাঁকা রাস্তা বরাবর সামনের দিকে এগিয়ে গেলেন দুজন।

campas

রাত যত গভীর হচ্ছে ক্যাম্পাসে প্রবেশে তত কড়াকড়ি আরোপ করা হচ্ছে। সরেজমিনে দেখা গেছে, ক্যাম্পাসজুড়ে সুনশান নীরবতা বিরাজ করছে। তবে টিএসসির আশেপাশে শিক্ষার্থীরা ছড়িয়ে-ছিটিয়ে আড্ডা দিচ্ছেন। মৃদু-মন্দ হাওয়ায় কেউ কেউ গলা ছেড়ে গান গাইছেন।

ছাত্রীদের অনেককে বাইসাইকেল নিয়ে ঘুরে বেড়াতে দেখা যায়। এছাড়া ক্যাম্পাসের বিভিন্ন পয়েন্টে পুলিশ ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা অবস্থান নিয়েছেন। গুটিকয়েক রিকশাচালককে ক্যাম্পাসের ভেতর যাত্রী নিয়ে আসা-যাওয়া করতে দেখা গেছে।

campas

উল্লেখ্য, রাতে পোহালেই (সোমবার) অনুষ্ঠিত হবে দেশের দ্বিতীয় সংসদ নামে খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন। সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। নির্বাচনের কারণে বিশ্ববিদ্যালয় এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে কর্তৃপক্ষ।

এমইউ/বিএ/জেআইএম

টাইমলাইন  

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :