ডাকসু নির্বাচন : প্রথম দিনে ২৮ প্রার্থীর মনোনয়ন সংগ্রহ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৬:৩৬ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে মনোনয়ন ফরম বিতরণের প্রথম দিনে পার হয়েছে আজ। সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত হলগুলোতে প্রাধ্যক্ষদের কাছ থেকে প্রার্থীরা বিনামূল্যে মনোনয়ন ফরম কিনেছেন।

বিকেলে মনোনয়ন ফরম বিতরণ শেষে হলগুলোতে খোঁজ নিয়ে জানা গেছে, প্রথম দিনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন মাত্র ২৮ প্রার্থী। ১৮টি হল প্রশাসন সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, মাস্টারদা’ সূর্য সেন হলে ৫টি, শহীদ সার্জেন্ট জহরুল হক হলে ডাকসুতে ৪টি ও হল সংসদে ১টি, হাজী মুহম্মদ মুহসীন হলে ৪টি, শামসুন্নাহার হলে ২টি, সলিমুল্লাহ মুসলিম হলে ২টি, বিজয় একাত্তর হলে ১টি, সুফিয়া কামাল হলে ১টি, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলে ৫টি, অমর একুশে হলে ১টি, জগন্নাথ হলে ১টি, রোকেয়া হল থেকে ১টি মনোনয়ন সংগ্রহ হয়েছে।

অন্যদিকে ফজলুল হক মুসলিম হল, স্যার এ এফ রহমান হল, ড. মুহম্মদ শহীদুল্লাহ হল, বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব হল ও কুয়েত মৈত্রী হল থেকে কেউ মনোনয়ন ফরম সংগ্রহ করেনি।

ছাত্র সংগঠনগুলোর মধ্যে ছাত্রদল সাত দফা দাবি আদায় না হলে মনোনয়ন সংগ্রহ থেকে বিরত থাকার ঘোষণা দিয়েছিল। অন্যদিকে ছাত্রলীগসহ অন্যান্য ছাত্র সংগঠন আগামীকাল থেকে মনোনয় সংগ্রহ করবে বলে জানা গেছে।

প্রার্থীরা আগামী ২৫ মার্চ পর্যন্ত নিজ নিজ হল থেকে ডাকসু ও হল সংসদ নির্বাচনের জন্য মনোনয়ন সংগ্রহ করতে পারবেন। ২৬ তারিখ সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মনোনয়ন জমা দিতে পারবেন। আগামী ১১ মার্চ ডাকসু ও হল সংসদ নির্বাচন অনুষ্ঠানের কথা রয়েছে।

এমএইচ/এনএফ/এমএস

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]