লিখিত অভিযোগ দাও, প্রমাণ হলে শাস্তি : ঢাবি প্রক্টর

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:১৩ এএম, ০৩ এপ্রিল ২০১৯

ডাকসু ভিপি নুরুল হক নুরের ওপর ডিম নিক্ষেপসহ হামলার প্রতিবাদে ভিসির বাসভবনের সামনে আন্দোলনরত সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে রাত সাড়ে ১২টায় ঘটনাস্থলে আসেন ঢাকা বিশ্ববিদ্যালয় প্রক্টর গোলাম রাব্বানী।

তিনি বলেন, তোমাদের কথা শুনতে এসেছি, তোমরা লিখিত অভিযোগ দাও। অভিযোগ প্রমাণিত হলে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

du

 এ সময় শিক্ষার্থীরা বলেন, ৪৩ হাজার ছাত্রছাত্রীর নির্বাচিত ভিপির ওপর ডিম নিক্ষেপ করা হয়েছে। ছাত্রদের গায়ে হাত তোলা হয়েছে, অকথ্য ভাষায় গালিগালাজ করা হয়েছে, এর চেয়ে বড় প্রমাণ আর কী চান?

তারা বলেন, বিচার না নিয়ে ঘরে ফিরে যাব না। শিক্ষার্থীরা বলেন, সন্ধ্যা থেকে আন্দোলনে থাকলেও ভিসি স্যার কেন আসেননি।

এ সময় প্রক্টর বলেন, তার প্রতিনিধি হয়ে আমি এসেছি। তোমরা আন্দোলন স্থগিত করো। কাল আমরা বৈঠকে বসে সব কথা শুনব। কিন্তু শিক্ষার্থীরা তা মানতে নারাজ।

এর আগে, সন্ধ্যা পৌনে ৬টার দিকে সলিমুল্লাহ মুসলিম হলে এক শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে স্মারকলিপি দিতে গিয়ে ছাত্রলীগের হাতে অবরুদ্ধ হন নুর। এরপর পৌনে ৮টার দিকে হল প্রাধ্যক্ষের নিরাপত্তায় তিনি বের হন।

এমইউ/বিএ

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]