ডাকসুকে পুরনো ঐতিহ্যে ফিরিয়ে আনতে হবে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০২ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০১৯

ডাকসুকে তার পুরনো ঐতিহ্যে ফিরিয়ে আনতে হবে বলে জানিয়েছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) রাজধানীর তোপখানা রোডে ওয়ার্কার্স পার্টির কার্যালয়ে ছাত্রমৈত্রী সমর্থিত রাসেল-শিতি প্যানেল সাক্ষাৎ করতে এলে তিনি এ কথা বলেন।

মেনন বলেন, দেশের সব ঐতিহাসিক পরিবর্তনে ডাকসু অগ্রণী ভূমিকা পালন করেছে। রাজনীতির বাইরে সাহিত্য-সংস্কৃতি ক্রীড়া ক্ষেত্রে ছাত্রদের প্রতিভা বিকাশে ডাকসুর ভূমিকা ছিল অনন্য। একটি সুন্দর স্বচ্ছ পরিবেশে সেই ডাকসু নির্বাচন হোক এটা সবার কামনা। ডাকসু নির্বাচন সফল হলে দেশের সব ছাত্র সংসদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ও প্রশাসন এবং ছাত্রদের ওপর বড় দায়িত্ব অর্পিত হয়েছে। ডাকসুকে তার পুরনো ঐতিহ্যে ফিরিয়ে আনতে হবে। এটাই হোক আজকের প্রত্যয়।

মেনন বলেন, বিশ্ববিদ্যালয় জ্ঞান বিকাশের জায়গা। এখানে দখলদারিত্ব বা নেতাদের প্রটোকল দেয়া কখনই গ্রহণযোগ্য নয়। ছাত্রদের সহজ-সরল সুন্দর জীবনে ফিরিয়ে এনে ডাকসু তার দায়িত্ব পালন করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রমৈত্রীর সভাপতি ফারুক আহমেদ রুবেল, সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান বিবর্তন, দফতর সম্পাদক হাসিদুল ইসলাম ইমরান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি এবং ডাকসু সহ-সভাপতি (ভিপি) প্রার্থী শেখ রাসেল, সহ-সাধারণ সম্পাদক (এজিএস) রহমত উল্লাহ বাহাদুর, আন্তর্জাতিক সম্পাদক আশরাফুল বিন সাফী রাব্বী, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আরাফাত রহমান, সাহিত্য সম্পাদক সানজিদা বারী, ছাত্রমৈত্রীর সাবেক সভাপতি দিপংকর সাহা দিপু, সহ-সভাপতি কায়সার আলম প্রমুখ।

এইউএ/এএইচ/এমএস

টাইমলাইন