ডাকসু নির্বাচন : ছাত্রদল নেত্রীর আবেদন নিষ্পত্তির নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪৩ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০১৯

ছাত্রদল নেত্রী ফাহমিদা মজিদ উষাকে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ভোটার তালিকায় অন্তর্ভুক্তির আবেদনটি নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী ২৪ ঘণ্টার মধ্যে ডাকসুর চিফ রিটার্নিং কর্মকর্তাকে ওই আবেদন নিষ্পত্তি করতে বলেছেন হাইকোর্ট।

সোমবার বিচারপতি রেফাত আহমেদ ও বিচারপতি ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

এদিন রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। অন্যদিকে রিটকারীর পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল নিজে জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, রিট আবেদনে প্রকাশিত ভোটার তালিকায় রিটকারীর নাম অন্তর্ভুক্ত না করা এবং ভোট করতে না দেয়া কেন অবৈধ হবে না, এই মর্মে রুল জারির আর্জি জানানো হয়েছিল। সেইসঙ্গে ডাকসু নির্বাচনের তফসিল স্থগিত রাখতেও নির্দেশনা চাওয়া হয়।

তিনি আরও বলেন, রিটের শুনানি নিয়ে হাইকোর্ট আগামী ২৪ ঘণ্টার মধ্যে ডাকসুর চিফ রিটার্নিং কর্মকর্তাকে ওই আবেদন নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন। আদেশের ফলে ডাকসু নির্বাচনেও আর কোনো বাধা নেই বলেও জানান তিনি।

উল্লেখ্য, আগামী ১১ মার্চ ডাকসু নির্বাচন অনুষ্ঠানের কথা রয়েছে। সকাল ৮টা থেকে শুরু হয়ে এ নির্বাচন চলবে বেলা ২টা পর্যন্ত।

ইতোমধ্যে ছাত্রলীগ, বাম ছাত্রজোট ও ছাত্রদল এই নির্বাচনে নিজ নিজ প্যানেল ঘোষণা করেছে।

এফএইচ/এসএইচএস/এমএস

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]