ডাকসু নির্বাচনে ছাত্রদলকে অযোগ্য ঘোষণার দাবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৩:৫০ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে জাতীয়তাবাদী ছাত্রদলকে অযোগ্য ঘোষণার দাবি জানিয়েছে মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্ম পরিষদ।

আজ (মঙ্গলবার) দুপুরে বিশ্ববিদ্যালয়েরর উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে চার দফা দাবিতে দেয়া এক স্মারকলিপিতে এ দাবি করে সংগঠনটি। স্মারকলিপিতে ছাত্রদলকে প্রতিক্রিয়াশীল গোষ্ঠী উল্লেখ করে তাদের মধুর ক্যান্টিনে আসার প্রতিবাদও জানানো হয়।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের যুগ্ম সাধারণ সম্পাদক সনেট মাহমুদ বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয় মূল্যবোধ ও প্রগতির ধারক বাহক। এখানে যদি কেউ প্রতিক্রিয়াশীল গোষ্ঠী নিয়ে মধুর ক্যান্টিনে আসে তা আমরা বীর মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম কখনই মেনে নেবো না! এটা আমাদের এই বিদ্যাপীঠের সব ছাত্র-ছাত্রীদের বিকাশের পরিপন্থী বলে মনে করি!’

স্মারলিপি মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্ম পরিষদের চার দফা দাবির মধ্যে রয়েছে- ডাকসু নির্বাচনে প্রতিটি হল সংসদে স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক পদ সংযোজন করতে হবে। ছাত্রশিবিরকে নিয়ে সম্প্রতি মধুর ক্যান্টিনে প্রবেশ করার অপরাধে ছাত্রদলকে ডাকসু নির্বাচনে অযোগ্য ঘোষণা করতে হবে। ফেসবুকের ‘কোটা সংস্কার চাই’ পেজের এডমিন, মডারেটর এবং মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধাদের কটূক্তিকারীদের ছাত্রত্ব বাতিল করে দ্রুত আইনের আওতায় এনে বিচার করতে হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলাকারী, গুজব সৃষ্টিকারী ও উসকানি দাতাদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করতে হবে।

এমএইচ/জেএইচ/এমএস

টাইমলাইন  

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com