কলঙ্কের নতুন ইতিহাস সৃষ্টি করলো ডাকসু নির্বাচন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৫ পিএম, ১১ মার্চ ২০১৯

এবারের ডাকসু নির্বাচন ১৯৭৩ সালের পর কলঙ্কের নতুন ইতিহাস সৃষ্টি করলো, যা দেশবাসী কোনোক্রমেই প্রত্যাশা করেনি বলে মন্তব্য করেছেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান। সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

খালেকুজ্জামান বলেন, ডাকসু নির্বাচনে নজিরবিহীন ঘটনা ঘটেছে। ভোট শুরুর আগেই ব্যালট পেপারে ভোট দিয়ে বস্তাভর্তি করে রাখা, অনাবাসিক ছাত্র ও বিরোধী ছাত্র সংগঠনের নেতাকর্মীদের ভোট দানে প্রতিবন্ধকতা সৃষ্টি, প্রার্থীদের ওপর ন্যক্কারজনক হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতিতে বলা হয় পাকিস্তানি স্বৈরাচারী শাসনামলেও ডাকসু নির্বাচনে এ ধরনের ঘটনা ঘটেনি।

বিবৃতিতে খালেকুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয়ের সরকার অনুগত প্রশাসন সব প্রকার নৈতিকতা বিসর্জন দিয়ে ডাকসু নির্বাচনে জালিয়াতি করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গৌরবোজ্জ্বল ইতিহাসে কলঙ্ক লেপন করলো। সরকারবিরোধী সব ছাত্র সংগঠন ও সাধারণ ছাত্র-ছাত্রীরা শুরু থেকেই আশঙ্কা প্রকাশ করে ডাকুস নির্বাচনেও জাতীয় নির্বাচনের যে ছায়া দেখেছিল তা বাস্তবে প্রমাণিত হলো।

বিবৃতিতে খালেকুজ্জামান ছাত্রসমাজের দাবি মেনে নিয়ে অবিলম্বে জালিয়াতির ডাকসু নির্বাচন বাতিল করে পুনরায় তফসিল ও নির্বাচন দেয়ার জন্য কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

এইউএ/এসএইচএস/জেআইএম

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]