ডাকসু নির্বাচন : প্যানেল দিল বাম ছাত্রজোট

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩১ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) আসন্ন নির্বাচনে অংশগ্রহণের জন্য প্যানেল ঘোষণা করেছে প্রগতিশীল ছাত্র জোট ও সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্য সমর্থিত বামজোট। সোমবার মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনে এ প্যানেল ঘোষণা করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি ইমরান হাবীব রুম্মন।

ঘোষিত প্যানেলে ভিপি পদে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দী, জিএস পদে ছাত্র ফেডারেশনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি উম্মে হাবিবা বেনজীর এবং এজিএস পদে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি সাদিকুল ইসলাম সাদেককে মনোনয়ন দেয়া হয়েছে।

প্যানেলের বাকিরা হলেন- রাজিব কান্তি রায় (মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক), উলুল আমর তালুকদার (বিজ্ঞান ওপ্রযুক্তি বিষয়ক সম্পাদক), সুহাইল আহমেদ শুভ (কমনরুম ও ক্যাফেটরিয়া), মীম আরাফাত মানব (আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক), রাজিব দাস (সাহিত্য সম্পাদক), ফাহাদ হাসান আদনান (সাংস্কৃতিক সম্পাদক), শুভ্রনীল রায় (ক্রিড়া সম্পাদক), হাসিব মোহাম্মদ আশিক (পরিবহন সম্পাদক) ও ফয়সাল আল মাহমুদ (সমাজ সেবা সম্পাদক)।

এছাড়া সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন- মঈনুল ইসলাম তুহিন, আজিজুল ইসলাম, আমজাদ হোসেন, আফনান আক্তার, মৃণময়, সালমান ফারসি, রাহাতিল রাহাত, আরমানুল হক, প্রান্ত প্রতিক, ফারহান খান পান্থ. মণিষা আকতার।

এর আগে রোবাবার একই স্থানে সংবাদ সম্মেলন করে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল ছাত্র সংসদ নির্বাচনের জন্য প্যানেল ঘোষণা করেছে বাংলাদেশ ছাত্রলীগ। প্যানেলে ডাকসু ভিপি (সহ-সভাপতি) পদে সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও জিএস (সাধারণ সম্পাদক) পদে সংগঠনের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ও সহ-সাধারণ সম্পাদক (এজিএস) পদে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনকে প্রার্থী করা হয়েছে।

এছাড়া ডাকসু নির্বাচনে অংশ নেয়ার জন্য প্যানেল ঘোষণা করেছে সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনকারীরা। আজ ডাকসু ভবনের সামনে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে এই প্যানেল ঘোষণা করে তারা।

এমএইচ/এমএমজেড/পিআর

টাইমলাইন  

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :