ডাকসু নির্বাচন : আইনের আশ্রয় নেবেন বাদ পড়ারা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৯:৪৮ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল ছাত্র সংসদ নির্বাচনের মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে ৩১ জনের প্রার্থিতা অবৈধ ঘোষণা করেছে রিটার্নিং কর্মকর্তারা। তবে প্রার্থিতা ফিরে পেতে তারা আইনের আশ্রয় নিবেন বলে জানিয়েছেন।

বুধবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এ তথ্য জানান ডাকসু নির্বাচনে জিএস পদে বাদ পড়া দুই হেভিওয়েট প্রার্থী। এছাড়াও বাদ পড়া সদস্য প্রার্থী ছাত্রলীগ নেত্রী ইশাত কাশফিয়া ইরা ইতোমধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আইনি নোটিশ পাঠিয়েছেন বলে জানা গেছে।

এর আগে বুধবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে প্রকাশিত প্রার্থী তালিকায় দেখা যায়- কেন্দ্রীয় সংসদে সাতজন ও হল সংসদে ২৪ প্রার্থীর প্রার্থিতা অবৈধ ঘোষণা করেছে রিটার্নিং কর্মকর্তারা। এর মধ্যে কেন্দ্রীয় সংসদের সাত জনের মধ্যে রয়েছেন জিএস পদপ্রার্থী দুই হেভিওয়েট প্রার্থীও।

তারা হলেন- স্বতন্ত্র প্রার্থী এ আর এম আসিফুর রহমান ও বামজোটের প্রার্থী উম্মে হাবীবা বেনজীর। এদের মধ্যে বেনজীরকে ভোটার তালিকায় নাম নেই ও আসিফুর রহমানকে তথ্যের অসম্পূর্ণতা থাকায় প্রার্থিতা বাতিল করা হয়েছে বলে মন্তব্যে লেখা রয়েছে।

এ বিষয়ে স্বতন্ত্রপ্রার্থী এ আর এম আসিফুর রহমান বলেন, আমি যে সঠিক পথে আছি, সেটা প্রশাসনের এ ধরনের আচরণের মাধ্যমেই প্রমাণিত। কোনো ধরনের জানতে চাওয়া ছাড়া তারা আমার প্রার্থিতা বাতিল করেছে। আমাকে কোনো কারণ জানানো হয়নি। আমি সব প্রক্রিয়া অনুসরণ করে মনোনয়ন জমা দিয়েছি। আমি এর বিরুদ্ধে আপিল করবো।

বামজোটের প্রার্থী উম্মে হাবীবা বেনজীর বলেন, প্রশাসন ইচ্ছে করে আমার প্রার্থিতা বাতিল করেছে। আমার ভর্তি প্রক্রিয়া শেষ হয়েছে কিন্তু তারা আমার নাম তালিকাভুক্ত করেনি। আমি ইতোমধ্যে রিটার্নিং কর্তকর্তার সঙ্গে যোগাযোগও করেছি। এরপরও তারা আমার নাম তালিকাভুক্ত করেনি। আমার মনে হয় প্রশাসন ইচ্ছে করেই আমার নাম তালিকাভুক্ত করেনি। কারণ আমি একজন শক্ত প্রতিদ্বন্দ্বী। তারা আমাকে অধিকার থেকে বঞ্চিত করল। আমি এর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেবো।

তবে এ বিষয়ে চিফ রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক ড. এস এম মাহফুজুর রহমানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

এমএইচ/এএইচ/এমএস

টাইমলাইন  

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :