বস্তা ভর্তি ব্যালট : ভোট স্থগিত মৈত্রী হলে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৬ এএম, ১১ মার্চ ২০১৯

ছাত্রলীগ প্যানেলের প্রার্থীদের পক্ষে সিল মারা এক বস্তা ব্যালট পেপার উদ্ধার হওয়ার পর বাংলাদেশ কুয়েত মৈত্রী হলের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। সকাল ৮টায় ডাকসু ও হল সংসদ নির্বাচন শুরু হওয়ার কথা থাকলেও ছাত্রীদের প্রতিবাদের মুখে এই হলে অবশ্য ভোটগ্রহণ শুরুই করা যায়নি।

ভোট স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন প্রো ভিসি (প্রসাশন) অধ্যাপক ড. মু. সামাদ।

সকাল সাড়ে ৯টায় এই প্রতিবেদন লেখার সময় প্রাধ্যক্ষ শবনম জাহানসহ তাকে হলে অবরুদ্ধ করে রেখেছেন শিক্ষার্থীরা।

ডাকসু নির্বাচনের প্রধান রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক ড. এসএম মাহফুজুর রহমান জানান, বিষয়টি আমরা পর্যবেক্ষণ করছি। আপাতত ভোট স্থগিত রাখা হয়েছে।

বাংলাদেশ কুয়েত মৈত্রী হলের মনোয়ারা বিল্ডিংয়ে ভোটের সব আয়োজন করা হয়েছে। তারপাশে অডিটোরিয়াম ও রিডিং রুম। সকাল থেকেই সেখানে দাবি ছিল- অন্যান্য হলে যখন ব্যালট পেপারে দেখিয়ে ঢুকানো হয়েছে আমাদের হলে কখন কোথায় ব্যালট ঢুকানো হলো দেখতে চায়।

স্বতন্ত্র ভিপি প্রার্থী নুরুন্নাহার পলি অভিযোগ করেন, একটা হলে এক বস্তা ব্যালট পেপার পাওয়া যায়...ভোটের আগেই যেখানে কি না আগে থেকে সিল মারা হয়েছে। এ বিষয়টা আমরা প্রক্টরকে জানিয়েছি। হল প্রভোস্টকে জানিয়েছি... তারা ব্যবস্থা নেয়নি। যখন আমরা ব্যালটসহ মিডিয়ার সামনে উপস্থাপন করেছি.. তখন তারা ভোট স্থগিত করেছে। ভোট স্থগিত করকে কী, তারা ভোট শুরুই করতে পারেনি।

হল প্রশাসনের যোগসাজসে ছাত্রলীগ প্যানেল এ কাজ করেছে বলেও অভিযোগ তার।

জেইউ/এমএইচ/এনএফ/এমকেএইচ

টাইমলাইন  

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]