চার প্যানেলের ভোট বর্জন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাবি
প্রকাশিত: ০২:০৭ পিএম, ১১ মার্চ ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন বর্জন করেছে প্রগতিশীল ছাত্রজোট, কোটা সংস্কার আন্দোলনের ব্যানারে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, স্বতন্ত্র জোট এবং স্বাধিকার স্বতন্ত্র পরিষদ। এই চার প্যানেল ছাড়াও বেশ কিছু স্বতন্ত্র প্রার্থীও ভোট বর্জন করেছেন। একই সঙ্গে নির্বাচন আবার অনুষ্ঠানের দাবির জানিয়েছেন প্যানেলগুলোর নেতারা।

সোমবার দুপুর ১টায় ঢাবির মধুর ক্যান্টিনে যৌথ সংবাদ সম্মেলনে তারা এই ভোট বর্জনের কথা জানান।

প্রগতিশীল ছাত্রজোটের ভিপি প্রার্থী লিটন নন্দী বলেন, একই সঙ্গে উপাচার্যের কার্যালয় সামনে আজ অবস্থান কর্মসূচি ও কাল ক্লাস বন্ধের ঘোষণা দেয়া হয়েছে।

এদিকে ভোট শুরু আগেই বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলে ছাত্রলীগ প্যানেলের প্রার্থীদের পক্ষে সিল মারা এক বস্তা ব্যালট পেপার উদ্ধার করা হয়। এ ঘটনায় শিক্ষার্থীদের বিক্ষোভে মুখে হলের প্রাধ্যক্ষ শবনম জাহানকে অব্যাহতি দেয়া হয়েছে।

অন্যদিকে রোকেয়া হল ও সুফিয়া কামাল হলে ভোট শুরুর আগে ব্যালট বাক্স না দেখানোর অভিযোগে হল দুটিতে বিক্ষোভ করে ছাত্রীরা। তাদের বিক্ষোভের মুখে বর্তমানে এই দুই হলেই ভোটগ্রহণ বন্ধ রয়েছে।

এছাড়া কৃত্রিম লাইন সৃষ্টি করে ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের ভোট প্রদানে বাধা দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

উল্লেখ্য, দীর্ঘ ২৮ বছর ১০ মাস পর আজ (১১ মার্চ) অনুষ্ঠিত হচ্ছে ‘দেশের মিনি পার্লামেন্ট’ খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন। একইসঙ্গে অনুষ্ঠিত হচ্ছে বিশ্ববিদ্যালয়ের ১৮টি আবাসিক হল সংসদের নির্বাচন।

এমএইচ/জেডএ/আরআইপি

টাইমলাইন  

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :