ঘূর্ণিঝড় রিমাল

মোংলায় প্রস্তুত ১০৩ আশ্রয়কেন্দ্র, ১৩২০ স্বেচ্ছাসেবক

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মোংলা (বাগেরহাট)
প্রকাশিত: ০৮:৫২ পিএম, ২৫ মে ২০২৪

ঘূর্ণিঝড় রিমাল মোকাবিলায় বাগেরহাটের মোংলায় জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৫ মে) বিকেলে এ সভা করেছে উপজেলা প্রশাসন। এর আগে দুপুরে ৩ নম্বর স্থানীয়ভাবে সতর্ক সংকেত জারি
করা হয়।

সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিশাত তামান্না বলেন, সম্ভাব্য ঘূর্ণিঝড়কে ঘিরে এখানে ১০৩টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। একই সঙ্গে ১৩২০জন স্বেচ্ছাসেবককে প্রস্তুত থাকতে বলা হয়েছে। এছাড়া মজুত করা হয়েছে প্রয়োজনীয় শুকনা খাবার ও ওষুধ।

স্থানীয়রা জানান, তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত জারির পর থেকে মোংলার উপকূলে আবহাওয়া দিনভর স্বাভাবিক আবহাওয়া ছিল। সন্ধ্যায় আকাশ মেঘাচ্ছন্ন হয়ে পড়লেও রিমালের প্রভাব দেখা যায়নি।

ঘূর্ণিঝড় রিমাল, মোংলায় প্রস্তুত ১০৩ আশ্রয়কেন্দ্র, ১৩২০ স্বেচ্ছাসেবক

এদিকে আসন্ন দুর্যোগকে ঘিরে দুপুরে জরুরি বৈঠক করেছে মোংলা বন্দর কর্তৃপক্ষ। তবে এখনও বন্দরের কার্যক্রম স্বাভাবিক রয়েছে। নৌবাহিনী ও কোস্ট গার্ড উপকূলে মাইকিং করে সতর্ক বার্তা প্রচার করছে। সার্বক্ষণিক যোগাযোগ রাখতে খোলা হয়েছে পৃথক কন্ট্রোল রুম।

আবু হোসাইন সুমন/এনআইকি/জেআইএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।