ঘূর্ণিঝড় রিমাল

জলাবদ্ধতা নিরসনে দক্ষিণ সিটির ৯১টি দল কাজ করছে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩২ পিএম, ২৭ মে ২০২৪

ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে সকাল থেকে রাজধানীতে বৃষ্টি হচ্ছে। বৃষ্টির কারণে জলাবদ্ধতা তৈরি হয়েছে কোথাও কোথাও। সংকট নিরসনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৯১টি দল কাজ করছে।

সোমবার (২৭ মে) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা আবু নাছের।

তিনি জানান, জলাবদ্ধতা নিরসনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৯১টি দল কাজ করছে। প্রতিটি দলে ৫ জন করে কর্মী রয়েছেন। তারা মাঠ পর্যায়ে কাজ করছেন। করপোরেশনের আওতাধীন এলাকায় কোথাও বৃষ্টিজনিত জলাবদ্ধতা তৈরি হলে নগরবাসীকে ০১৭০৯৯০০৮৮৮ নম্বরে ফোন করার অনুরোধ জানানো হয়েছে।

জলাবদ্ধতা নিরসনে দক্ষিণ সিটির ৯১টি দল কাজ করছে

আরও পড়ুন:

অন্যদিকে, মাঠ পর্যায়ে করপোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের ৮০টি এবং প্রকৌশল বিভাগের ১১টি দল কাজ করছে। বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ থেকে প্রতিটি ওয়ার্ড ১টি করে এবং কয়েকটি ওয়ার্ডে ২ বা ৩টি করে দল কাজ করছে। পাশাপাশি করপোরেশনের ১০টি অঞ্চলে প্রকৌশল বিভাগ থেকে ১১টি দল কাজ করছে।

জলাবদ্ধতা নিরসনে দক্ষিণ সিটির ৯১টি দল কাজ করছে

করপোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা এবং প্রকৌশল ও বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা এসব দলের কার্যক্রম তদারকি করছেন এবং প্রয়োজনীয় নির্দেশনা দিচ্ছেন। একই সঙ্গে করপোরেশনের কাউন্সিলররাও কাজ করছেন।

এছাড়া ড্রেন কিংবা নর্দমার মুখে পলিথিন আটকে যাওয়ার কারণে পানি প্রবাহে বিঘ্ন ঘটছে। তাই ঢাকাবাসীকে যত্রতত্র বর্জ্য না ফেলার অনুরোধও জানিয়েছে ডিএসসিসি।

এমএমএ/এসএনআর/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।