ঘূর্ণিঝড় ‘রিমাল’

পথের কুকুর-বিড়াল বাঁচাতে শ্রীলেখার আকুতি

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৩:৫৭ পিএম, ২৭ মে ২০২৪

বাংলাদেশ ও ভারতের বেশ কিছু উপকূলীয় এলাকা ঘূর্ণিঝড় রিমালে আক্রান্ত হয়েছে। লন্ডভন্ড হয়েছে অনেক এলাকা। এ ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি থেকে বাঁচতে সাধারণ মানুষ থেকে শুরু করে প্রশাসন সতর্ক সবাই।

সরকারের পক্ষ থেকে মানুষের জান-মাল রক্ষার জন্য সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে দুই দেশেই। কিন্তু অবলা প্রাণীদের রক্ষার জন্য এই সময়ে বিশেষে কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না। তাই পশু-পাখিদের বাঁচানোর আ জন্য বিশেষ বার্তা দিলেন টালিউডের অভিনেত্রী শ্রীলেখা মিত্র।

শ্রীলেখা পশুপ্রেমী এ কথা প্রায় সবাই কম বেশি জানেন। পথকুকুর থেকে শুরু করে অন্যান্য পশুপাখি, অবলা প্রাণী প্রত্যেকেরই পাশে দাঁড়ানোর চেষ্টা করেন এ অভিনেত্রী। সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টার শেয়ার করে নিয়েছেন শ্রীলেখা।

সেখানে লেখা রয়েছে, ‘ঘূর্ণিঝড়ের সময় রাস্তার কুকুর বেড়াল বাড়িতে আশ্রয় নিতে এলে ওদের অমানবিকের মতো তাড়িয়ে দেবেন না। ওদেরও প্রাণ আছে, মৃত্যুর মুখে ঠেলে দেবেন না।’

আরও পড়ুন:

শ্রীলেখার বাড়িতেও একাধিক পোষ্য রয়েছে। তাদের মধ্যে বেশিরভাগই কুকুর। শ্রীলেখা বিদেশি কুকুর রাখার তেমন পক্ষপাতী নন, বরং যে সব কুকুরদের সাধারণ মানুষেরা ততটা সমাদর করেন না, তাদেরই বাড়িতে রাখের শ্রীলেখা। তবে কেবল বাড়ির পোষ্য নয়, নিয়মিতভাবে রাস্তার কুকুর ও বিড়ালদের খাবার খাওয়ান শ্রীলেখা।

শ্রীলেখা যুক্ত রয়েছেন পশুদের নিয়ে কাজ করে এমন একাধিক সংস্থার সঙ্গেও। কোনো পথকুকুর বা বেড়াল অসুস্থ হলে উদ্ধারের জন্য এগিয়ে আসে এসব সংস্থাগুলো।

পোষ্যদের নিয়ে একাধিকবার তার আবাসনের অন্যান্য বাসিন্দাদের রোষের মুখেও পড়েছেন শ্রীলেখা। তবে এ বিষয়ে চিরকালই বিপুল সমর্থন রয়েছেন অভিনেত্রী।

এমএমএফ/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।