ঘূর্ণিঝড় রিমালে গোপালগঞ্জে ব্যাপক ক্ষতি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গোপালগঞ্জ
প্রকাশিত: ০৩:৫৪ পিএম, ২৮ মে ২০২৪

ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় অস্বাভাবিক জোয়ার ও বৃষ্টিপাতে ৪০০ ঘর প্লাবিত ও সহস্রাধিক মাছের ঘের ভেসে গেছে। বিদ্যুৎ বিচ্ছিন্ন অনেক জায়গা। ফসলেরও ব্যাপক ক্ষতি হয়েছে।

রোববার (২৬ মে) বিকেল থেকে জেলার সর্বত্র বৃষ্টি শুরু হয়। সেইসঙ্গে বয়ে যায় ঝোড়ো হাওয়া। তা অব্যাহত থাকে সোমবার সারারাত। ঝড়ে জেলার বিভিন্ন স্থানে অসংখ্য গাছপালা ভেঙে পড়েছে। তবে টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া নিম্নাঞ্চল হওয়ায় এ দুই উপজেলায় ক্ষয়ক্ষতির পরিমাণ সবচেয়ে বেশি। অনেক জায়গায় বিদ্যুৎ-মোবাইল নেটওয়ার্ক নেই।

ঘূর্ণিঝড় রিমালে গোপালগঞ্জে ব্যাপক ক্ষতি

টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মঈনুল হক জানান, উপজেলার সাড়ে তিনশ বাড়িঘরে বৃষ্টি আর জোয়ারের পানি ঢুকে পড়েছে। অন্তত ৪০০ লোককে বাঁশবাড়িয়া হাইস্কুল, পাটগাতি স্কুল, সরদারপাড়া স্কুলে আশ্রয় দেওয়া হয়েছে। তাদের মধ্যে শুকনা ও রান্না করা খাবার বিতরণ করা হয়েছে।

কোটালীপাড়া ইউএনও শাহিনুর আক্তার জানান, মোবাইল নেটওয়ার্ক না থাকায় অনেক জায়গায় তারা খোঁজখবর নিতে পারেননি। তবে বেশকিছু কাঁচা ঘরবাড়ি ও অসংখ্য গাছপালা ভেঙে পড়ার খবর পাওয়া গেছে। ক্ষয়ক্ষতি নিরূপণে প্রশাসন কাজ করছে।

ঘূর্ণিঝড় রিমালে গোপালগঞ্জে ব্যাপক ক্ষতি

অন্যদিকে, জোয়ার ও বৃষ্টির পানিতে আউশ ধানের বীজতলা, শাকসবজি ও পাটের ব্যাপক ক্ষতি হয়েছে বলে কৃষি বিভাগ সূত্রে জানা গেছে।

এসআর/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।