ঘূর্ণিঝড় রিমাল

গাছ উপড়ে রেললাইনে, লাল নিশান উড়িয়ে থামানো হলো ট্রেন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০৮:৫২ পিএম, ২৭ মে ২০২৪

ময়মনসিংহের গফরগাঁওয়ে ঘূর্ণিঝড়ের প্রভাবে গাছ উপড়ে রেললাইনে আছড়ে পড়েছে। এতে অল্পের জন্য দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে ঢাকা থেকে ছেড়ে আসা তারাকান্দিগামী আন্তঃনগর অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেন।

সোমবার (২৭ মে) দুপুরে গফরগাঁও রেলওয়ে স্টেশনের অদূরে শিলাসী গ্রামে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল থেকে ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে দমকা হাওয়ার সঙ্গে ঝড়-বৃষ্টি শুরু হয়। তীব্র বাতাসের কারণে গফরগাঁও-মশাখালী সড়কে একটি গাছ উপড়ে রেললাইনে পড়ে যায়। এসময় ঢাকা থেকে তারাকান্দিগামী আন্তঃনগর অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেন আসছিল। এ অবস্থায় স্থানীয়রা লাল নিশান উড়িয়ে ট্রেন থামানোর চেষ্টা করেন। চালক সংকেত দেখতে পেয়ে ট্রেনের গতি কমিয়ে দেন। এতে অল্পের জন্য দুর্ঘটনা থেকে রক্ষা পায় ট্রেনটি।

ঘূর্ণিঝড় রিমাল/ গাছ উপড়ে রেললাইনে, লাল নিশান উড়িয়ে থামানো হলো ট্রেন

স্থানীয় বাসিন্দা সোহাগ মিয়া বলেন, ট্রেন আসার কয়েক মিনিট আগে ঝড়ে হঠাৎ গাছে উপড়ে রেললাইনের ওপর পড়ে যায়। এসময় ট্রেন আসার শব্দ শোনা যাচ্ছিল। দুর্ঘটনা এড়াতে লোকজন জড়ো হয়ে রেললাইনে দাঁড়িয়ে পড়েন।

গফরগাঁও রেলস্টেশনের পুলিশের এটিএসআই কার্তিক রায় জাগো নিউজকে বলেন, স্থানীয় লোকজনের সহযোগিতা ও চালকের বিচক্ষণতার কারণে দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে ট্রেনটি। তবে, এ ঘটনায় ১৫-২০ মিনিট ঢাকা-ময়মনসিংহ রেল যোগাযোগ বন্ধ ছিল।

মঞ্জুরুল ইসলাম/এসআর/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।