রিমালে উপড়েপড়া ১১৫ গাছ সরিয়েছে ফায়ার সার্ভিস

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৫ পিএম, ২৭ মে ২০২৪

ঘূর্ণিঝড় রিমাল মোকাবিলায় কাজ করছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। ঝড় শুরু হওয়ার পর থেকে দুজনকে নিহত ও চারজনকে আহত অবস্থায় উদ্ধার করেছে সংস্থাটি।

এছাড়া এখন পর্যন্ত রাজধানী ঢাকাসহ সারাদেশে ঘূর্ণিঝড়ে উপড়েপড়া ১১৫টি গাছ অপসারণ করেছে ফায়ার সার্ভিস। বিভিন্ন ফায়ার স্টেশনে আশ্রয় দেওয়া হয়েছে ১৬৩ জনকে।

সোমবার (২৭ মে) রাতে ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজাহান শিকদার এসব তথ্য জানান।

তিনি বলেন, চট্টগ্রামের চন্দননগরে দেয়াল ধসে নিহত সাইফুল ইসলাম হৃদয় (২৬) ও বরিশারের বাউফলে গাছচাপায় নিহত মো. আব্দুল করিম খানকে (৬৫) উদ্ধার করা হয়েছে। এছাড়া আহত দুজনকে উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে পাঠানো হয়েছে। ঢাকার কেরানীগঞ্জে ঝড়-বৃষ্টির কারণে উল্টে যাওয়া গাড়িতে চাপাপড়া দুজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের মধ্যে একজন পুরুষ (৫৫) ও একজন নারী (৩৩)। তবে আহতদের পরিচয় জানা যায়নি।

আরও পড়ুন

চট্টগ্রাম বিভাগে রাস্তা থেকে ১৯টি এবং বাসাবাড়ি থেকে দুটি গাছ অপসারণ করা হয়েছে। এছাড়া বরিশাল বিভাগে রাস্তা থেকে ৫৫টি এবং বাসাবাড়ি থেকে ১০টি গাছ অপসারণ করা হয়েছে।

রিমালে উপড়েপড়া ১১৫ গাছ সরিয়েছে ফায়ার সার্ভিস

এছাড়াও রাজধানীর বিভিন্ন স্থানে রাস্তা থেকে ১৮টি গাছ অপসারণ করা হয়েছে। পাশাপাশি রাজশাহী বিভাগে ১০টি গাছ অপসারণ করা হয়েছে। বিকেল ৫টা পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী ফায়ার সার্ভিস ঝড়ে উপড়ে যাওয়া ১১৫টি অপসারণ করেছে।

আরও পড়ুন

ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা আরও বলেন, বরিশালের গলাচিপা ফায়ার স্টেশনে মোট ১২০ জনকে আশ্রয় দেওয়া হয়েছে। সেখানে এখনো ৬৩ জন অবস্থান করছেন। এছাড়া বরগুনার পাথরঘাটা ফায়ার স্টেশনে ১৭ জন, ভোলা ফায়ার স্টেশনে ২০ জন এবং ইন্দুরকানি ফায়ার স্টেশনে ছয় জনসহ বিভিন্ন ফায়ার স্টেশনে ১৬৩ জনকে আশ্রয় দেওয়া হয়েছে।

টিটি/ইএ/এমএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।