রিফাত হত্যা : যেভাবে আটক হলেন চার যুবক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ১১:৪৮ পিএম, ২৭ জুন ২০১৯

বরগুনা সরকারি কলেজের সামনে শত শত লোকের উপস্থিতিতে স্ত্রীর সামনে স্বামী রিফাতকে কুপিয়ে হত্যার ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে এমভি মানামী লঞ্চ থেকে চার যুবককে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে বরিশাল লঞ্চঘাট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা এমভি মানামী লঞ্চ থেকে তাদের আটক করা হয়।

এই চার যুবক কীভাবে আটক হলেন- জানতে চাইলে বরিশাল কোতয়ালী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল ইসলাম বলেন, সকাল থেকেই বাসস্ট্যান্ড ও লঞ্চঘাটে পুলিশ সদস্যরা নজরদারি করছিলেন যাতে রিফাত হত্যা মামলার কোনো আসামি বরিশাল হয়ে পালাতে না পারেন।

এরই ধারাবাহিকতায় বরিশাল থেকে ঢাকাগামী সকল লঞ্চে তল্লাশি করা হয়। রাতে তল্লাশিকালে এমভি মানামী লঞ্চের নিচতলার ডেক থেকে তাদের আটক করা হয়। তাদের মধ্যে একজনের চেহারা রিফাত হত্যা মামলার এক আসামির সঙ্গে মিল রয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ ও রিফাতের ওপর হামলার ভিডিও ফুটেজ দেখে শনাক্তের চেষ্টা চলছে।

তিনি বলেন, তাদের শনাক্তে বরগুনা জেলা পুলিশের সাহায্য নেয়া হচ্ছে। রিফাত হত্যায় তাদের সম্পৃক্ততা পেলে আটক চারজনকে বরগুনা জেলা পুলিশের কাছে হস্তান্তর করা হবে। আর সম্পৃক্ততা না থাকলে জিজ্ঞাসাবাদের পর তাদের ছেড়ে দেয়া হবে।

আটককৃত চারজনের বাড়ি বরগুনা জেলার বিভিন্ন এলাকায়। তবে ওসি মো. নুরুল ইসলাম আটক চার যুবকের নাম প্রকাশ করেননি।

তিনি বলেন, তারা যে নাম-ঠিকানা বলছেন তা সত্য কি-না যাচাই-বাছাই করে দেখা হচ্ছে। তাদের বলা নাম-পরিচয়ের বিষয়ে নিশ্চিত হলে প্রকাশ করা হবে।

এদিকে বরগুনা সদর থানা পুলিশ বৃহস্পতিবার রাত পর্যন্ত তিনজনকে গ্রেফতার করেছে।

সাঈফ আমীন/বিএ

টাইমলাইন