মিন্নিকে সহায়তায় বরগুনায় ব্লাস্ট ও আসকের আইনজীবীরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরগুনা
প্রকাশিত: ১১:১৩ এএম, ২১ জুলাই ২০১৯

আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার প্রধান সাক্ষী ও নিহত রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিকে আইনি সহায়তা দিতে ব্লাস্টের আরও সাত আইনজীবী বরগুনা পৌঁছেছেন। আজ মিন্নির জামিন শুনানির সময় তারা মিন্নির পক্ষ হয়ে আদালতে উপস্থিত থাকবেন।

এ বিষয়ে বাংলাদেশ লিগাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্টের (ব্লাস্ট) পটুয়াখালী ইউনিটের ভারপ্রাপ্ত সমন্বয়কারী অ্যাডভোকেট দীপক চন্দ হালদার জানান, মিন্নিকে আইনি সহায়তা দিতে ব্লাস্টের পটুয়াখালী ইউনিটের দুই সদস্য এবং বরিশাল ইউনিটের পাঁচ সদস্য বরগুনার আদালত প্রাঙ্গণে উপস্থিত হয়েছেন। তারা মিন্নির জামিন মঞ্জুরের জন্য অন্যান্য আইনজীবীদের সঙ্গে আদালতে যুক্তি উপস্থাপন করবেন।

এর আগে গতকালও মিন্নির আইনি সহায়তা পেতে সহযোগিতার জন্য আইন ও সালিশ কেন্দ্রের (আসক) দুই আইনজীবীসহ চার সদস্যের একটি টিম বরগুনা পৌঁছেছে।

এদিকে রোববার সকালে বরগুনা জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. মাহবুবুল বারী আসলাম মিন্নির জামিন শুনানির আবেদন করেছেন। আবেদনের ফলে এ মামলাটি আজ বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের কার্যতালিকায় স্থান পেয়েছে।

বিষয়টি নিশ্চিত করে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জিআরও মো. হান্নান বলেন, মিন্নির জামিন আবেদনটি গ্রহণ করে শুনানির জন্য আদালতের কার্যতালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে।

এ বিষয়ে মিন্নির আইনজীবী অ্যাডভোকেট মো. মাহবুবুল বারী আসলাম বলেন, মিন্নির জামিন শুনানির জন্য আমরা আবেদন করেছি। আমার মিন্নির জামিনের জন্য আদালতে যুক্তি তুলে ধরব।

সাইফুল ইসলাম মিরাজ/এফএ/এমএস

টাইমলাইন