রিফাত হত্যায় জড়িত নয় আটক চার যুবক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০১:৩৩ এএম, ২৮ জুন ২০১৯

বরগুনা সরকারি কলেজের সামনে শত শত লোকের উপস্থিতিতে রিফাত শরীফকে কুপিয়ে হত্যার ঘটনায় জড়িত সন্দেহে বরিশালে এমভি মানামী লঞ্চ থেকে আটক চার যুবক রিফাত হত্যায় জড়িত নয় বলে জানিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার মধ্যরাতে বরিশাল কোতয়ালী থানার সহকারী কমিশনার (এসি) মো. রাসেল ও ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল ইসলাম জাগো নিউজকে বিষয়টি জানিয়েছেন।

তারা বলেন, আটককৃতদের গ্রামের বাড়ি বরগুনার বেতাগী উপজেলায়। তারা সবাই বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী। তাদের এক বন্ধুকে ঢাকায় যাওয়ার পথে এগিয়ে দিতে লঞ্চঘাটে এসেছিলেন।

এসি ও ওসি আরও বলেন, চার যুবককে আটকের পর তাদের গ্রামের বাড়িতে বরগুনা পুলিশের সহায়তায় খোঁজ নেয়া হয়েছে। হত্যাকাণ্ডে তাদের সম্পৃক্ততা পাওয়া যায়নি। তাদের পরিবারকে থানায় ডাকা হয়েছে।

এ বিষয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার (সদর দফতর) হাবিবুর রহমান খান জাগো নিউজকে বলেন, এদের আটকের পর বিভিন্নভাবে জিজ্ঞাসাবাদ এবং ভিডিও ফুটেজের চেহারার সঙ্গে তাদের চেহারা বারবার মিলিয়ে দেখা হয়। এছাড়াও বরগুনা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. আশরাফ উপস্থিত থেকে তাদের যাচাই-বাছাই করেন। এক পর্যায়ে তাদের সম্পৃক্ততা না পাওয়ায় ছেড়ে দেয়া হয়।

এর আগে, বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে বরিশাল লঞ্চঘাট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসার আগমুহূর্তে এমভি মানামী লঞ্চ থেকে এই চার যুবককে আটক করে পুলিশ।

সাঈফ আমীন/বিএ

টাইমলাইন