মডেলকাণ্ডে কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে : সিআইডি প্রধান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪১ পিএম, ১০ আগস্ট ২০২১

পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান ব্যারিস্টার মাহবুবুর রহমান বলেছেন, মডেলকাণ্ডে সিআইডি যাদের জিজ্ঞাসাবাদ করছে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে জড়িত আরও কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

মঙ্গলবার (১০ আগস্ট) বিকেলে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সিআইডি প্রধান বলেন, আলোচিত নায়িকা পরীমনি, পিয়াসা ও মৌ- এদের বিভিন্ন কাণ্ডে জড়িত কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তবে কতজনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে তা বলেননি তিনি।

তিনি বলেন, আমরা বেশ কয়েকজনকে ডেকেছি। যাদের ডাকব না আপনারা মনে করবেন এসব মামলার সাথে আপনাদের সম্পৃক্ততা পাওয়া যায়নি। এরমধ্যে বিভিন্ন অনলাইন ও প্রিন্ট মিডিয়ায় কয়েকজনের নাম এসেছে। আমি অনুরোধ করব এখনই নামগুলো না লিখে তদন্ত শেষ হলে নামগুলো আমরাই জানাব। তদন্তের স্বার্থে আমরা গণমাধ্যমের কাছ থেকে অনেক সাহায্য পাই। পরবর্তীতেও এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে আশা করেন সিআইডি প্রধান।

সিআইডি প্রধান আরও বলেন, আমরা অভিযুক্ত সবার বাসায় অভিযান চালিয়েছি। আমরা তিনটা জিপ, একটা বিএমডব্লিউ, একটা মাজদা ও একটা ফেরারি গাড়ি জব্দ করেছি। মোবাইল জব্দ করেছি৷ আমরা চেষ্টা করব নির্দিষ্ট সময়সীমার মধ্যে সবগুলো মামলার তদন্ত শেষ করতে। তবে অনলাইন, পত্রিকা ও সোশ্যাল মিডিয়ায় এসবের সঙ্গে জড়িত অনেকের নাম এসেছে। এরকম খণ্ডচিত্র এলে অনেকের সম্মানহানি হয়। আমরা তদন্ত করছি, আমাদের সময় দেন, আমরাই তদন্ত শেষে সব জানিয়ে দেব।

তিনি বলেন, আটটি মামলা তদন্ত করছে সিআইডি। এ ঘটনায় আসামি রয়েছে ১০ জন। তাদের মধ্যে আমাদের কাছে আছে আটজন। রিমান্ড শেষ হলে আমরা বিস্তারিত জানাব। রিমান্ড শেষে বিজ্ঞ আদালতে তাদের সোপর্দ করে আবারও রিমান্ডে আনা হয়েছে।

মডেলদের মাদকের বিষয়ে তদন্ত হচ্ছে নাকি অন্য ইস্যু নিয়েও তদন্ত চলছে? এমন প্রশ্নে তিনি বলেন, তদন্তের ক্ষেত্রে আমাদের একটি সেট রুলস রয়েছে। আমরা সেটাকে ডব্লিউ ফাইভ বলে থাকি। পুলিশ রিপোর্ট তৈরির ক্ষেত্রে বিভিন্ন উত্তর আমাদের প্রস্তুত করতে হয়। মাদক ছাড়াও একাধিক বিষয় নিয়ে জিজ্ঞাসাবাদ চলছে। আমরা যেগুলো উদ্ধার করেছি সেগুলো কোথা থেকে এলো, কীভাবে এলো, সোর্স কোথায় এগুলো আমাদের জানা প্রয়োজন। সম্পত্তির বিষয়েও তদন্ত করা হচ্ছে।

ছয়টি গাড়ি জব্দের বিষয়ে তিনি বলেন, গাড়িগুলোর বিষয়ে বিআরটিএর কাছে জানতে চাওয়া হয়েছে। পরীমনির বাসা থেকে হ্যারিয়ার গাড়ি জব্দ করা হয়েছে। গাড়ির মালিক কারা, কীভাবে এসেছে এসব বিষয়ে জানতে পারব। গাড়িগুলোর একটি তালিকা আমাদের কাছে আছে সেটি পরবর্তীতে আপনাদের দিয়ে দেয়া হবে।

টিটি/বিএ/জেআইএম

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]