নিউজিল্যান্ডে সন্ত্রাসী হামলায় হতবাক জামায়াত

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১৩ পিএম, ১৫ মার্চ ২০১৯

নিউজিল্যান্ডের দুটি মসজিদে জুমার নামাজের সময় বন্দুকধারীদের সন্ত্রাসী হামলার প্রতিবাদ জানিয়ে গভীর শোক প্রকাশ করে করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

সংগঠনটি প্রচার বিভাগের এস আলমের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আমির মকবুল আহমাদ এবং সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান শুক্রবার সন্ধ্যায় এ যুক্ত বিবৃতি দেন।

তারা বলেন, ‘বন্ধু প্রতীম শান্তি প্রিয় দেশ নিউজিল্যান্ডের দুটি মসজিদে আজ জুমার নামাজে প্রায় একই সময় বন্দুকধারী সন্ত্রাসীদের গুলিতে তিন বাংলাদেশিসহ ৪৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অনেকে। এ নির্মম ঘটনায় আমরা গভীরভাবে শোকাহত। এ ঘটনায় বিশ্ববাসীর মতো আমরাও হতবাক। এ ধরনের ঘটনা নিউজিল্যান্ডে নতুন হলেও সাম্প্রতিক বিশ্বের কোনো কোনো দেশে প্রত্যক্ষ করা যাচ্ছে।’
বিবৃতিতে আরও বলা হয়, বাংলাদেশের ক্রিকেট দলের সদস্যরা ওই মসজিদে জুমার নামাজ আদায় করতে গেলেও তারা মসজিদে প্রবেশ করার আগ মুহূর্তেই এ হামলার ঘটনা ঘটে। এতে অল্পের জন্য রক্ষা পায় তারা। তাদের কোনো ক্ষতি না হওয়ায় আমরা মহান আল্লাহর শুকরিয়া আদায় করছি। আমরা মনে করি, সন্ত্রাসীদের কোনো দেশ, দল ও ধর্ম নেই। তাদের একটিই পরিচয় তারা সন্ত্রাসী। গুটি কয়েক সন্ত্রাসীর কাছে শান্তি প্রিয় বিশ্ববাসী জিম্মি হয়ে থাকতে পারে না। সন্ত্রাসীদের বিরুদ্ধে জাতি, ধর্ম, দল-মত-বর্ণ নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধভাবে কঠোর অবস্থান গ্রহণ করতে হবে। আমরা আশা করি নিউজিল্যান্ড সরকার সন্ত্রাসীদের খুঁজে বের করে কঠোর শাস্তি দেবে।

সন্ত্রাসী হামলায় যারা নিহত হয়েছেন তাদের শহীদ হিসেবে কবুল করার জন্য আমরা মহান আল্লাহর কাছে দোয়া করছি এবং তাদের শোক সন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জানিয়ে আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।

প্রসঙ্গত, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে জুমার নামাজের সময় সন্ত্রাসী হামলায় এখন পর্যন্ত ৪৯ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ছাড়া আহত হয়েছেন আরও অনেকে।

ভয়াবহ এ হামলার ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছেন নিউজিল্যান্ড সফররত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়েরা। এ হামলার পর নিউজিল্যান্ড ও বাংলাদেশের মধ্যেকার তৃতীয় ও শেষ টেস্ট বাতিল করা হয়।

কেএইচ/এনডিএস/পিআর

টাইমলাইন