নিউজিল্যান্ডে হামলায় বিএনপির উদ্বেগ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:০৫ পিএম, ১৫ মার্চ ২০১৯
মসজিদে আর নুরে হামলার পর বেঁচে যাওয়া এক মুসল্লি মোবাইল ফোনে স্বজনদের সঙ্গে কথা বলছেন

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় গভীর উদ্বেগ জানিয়েছে বিএনপি।

শুক্রবার রাজধানীর নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয় এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দলের পক্ষ থেকে এ উদ্বেগ প্রকাশ করেন।

মাত্র পাঁচ মিনিট আগে বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়রা মসজিদটিতে গেলে হতে পারত সর্বনাশ। আজ ক্রাইস্টচার্চে অনুশীলন শেষ করে পবিত্র জুমার নামাজ আদায় করতে হাগলি ওভাল স্টেডিয়ামের অদূরবর্তী মসজিদ আল নুরে যাচ্ছিলেন দলের খেলোয়াড়রা।

রিজভী বলেন, নিউজিল্যান্ড সফররত আমাদের খেলোয়াড়রা অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন। আমি আল্লাহর কাছে শুকরিয়া জানাচ্ছি, তিনি আমাদের খেলোয়াড়দের বাঁচিয়ে দিয়েছেন। ঘটনার পরপরই আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জানিয়েছেন দলের পক্ষ থেকে উদ্বেগ জানান।

বিএনপির এই নেতা বলেন, সন্ত্রাসী হামলায় দলের পক্ষ থেকে নিহতদেরও মাগফেরাত কামনা করছি।

উল্লেখ্য, অনুশীলন শেষে তারা ওই মসজিদে জুমার নামাজ আদায়ের জন্য প্রবেশের মুহূর্তে স্থানীয় একজন মসজিদে ঢুকতে তাদের নিষেধ করেন। বলেন, এখানে সন্ত্রাসী হামলা হয়েছে। আতঙ্কিত খেলোয়াড়রা তখন দৌড়ে হ্যাগলি ওভালে ফেরত আসেন।

কেএইচ/জেডএ/এমএস

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]