নিউজিল্যান্ডে মসজিদে হামলায় হতাহতে মন্ত্রিসভার শোক-নিন্দা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২০ পিএম, ১৮ মার্চ ২০১৯

নিউজিল্যান্ডে নৃশংস হামলায় হতাহতের ঘটনায় শোক ও নিন্দা প্রকাশ করেছে মন্ত্রিসভা। সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে শোক ও নিন্দা প্রস্তাব গ্রহণ করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে সভাপতিত্ব করেন।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে শুক্রবার (১৫ মার্চ) জুমার নামাজ আদায় করতে আসা মুসল্লিদের ওপর নৃশংস হামলা চালানো হয়। হামলায় ৫০ জন নিহত হন। এর মধ্যে চারজন বাংলাদেশিও রয়েছেন বলে গতকাল রোববার পররাষ্ট্র মন্ত্রণালয় নিশ্চিত করে। তবে ধারণা করা হচ্ছে, এ সংখ্যা আটজনও হতে পারে। হামলায় আহত হয়েছেন কমপক্ষে ৪০ জন।

cabinet

মন্ত্রিসভা বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম প্রেস ব্রিফিংয়ে বলেন, ‘নিউজিল্যান্ডে দুষ্কৃতকারীদের হামলায় বাংলাদেশের ৫ জনসহ ৫০ জন মুসল্লি নিহত হয়েছেন। তাদের নৃশংসভাবে হত্যা করা হয়েছে। এটা নিয়ে মন্ত্রিসভায় শোক প্রস্তাব গ্রহণ করা হয়।’

তিনি বলেন, ‘একই সঙ্গে এই হামলার ঘটনায় মন্ত্রিসভা নিন্দা প্রস্তাব গ্রহণ করে এবং যারা নিহত হয়েছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করে। আর যারা আহত হয়েছেন তাদের সুস্থতা কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে মন্ত্রিসভা।’

আরএমএম/এসআর/জেআইএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।