ক্রিকেটারদের জন্য দেশবাসীর কাছে দোয়া চাইলেন মাশরাফি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪০ পিএম, ১৫ মার্চ ২০১৯

আজকে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলায় অল্পের জন্য বাংলাদেশের জাতীয় দলের খেলোয়াড়রা রক্ষা পেয়েছেন। সবাই এখন নিরাপদে আছেন। তাদের জন্য দেশবাসীর কাছে দোয়া চাইলেন ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

শুক্রবার গাজীপুর কাপাসিয়ায় তারাগঞ্জ মাঠে সূর্য উদয় স্পোর্টিং ক্লাবের উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, নিউজিল্যান্ডে আজ ভয়ংকর এক ঘটনা ঘটে গেল তামিম, মুশফিক, মিরাজদের সঙ্গে। মসজিদে যাচ্ছিলেন তারা জুমার নামাজ পড়তে। এমন সময় দেখেন কয়েকজন রক্ত মাখা শরীর নিয়ে মসজিদ থেকে বের হচ্ছেন। মসজিদে ঢোকার ঠিক আগ মুহূর্তে অজ্ঞাত এক নারী এসে তামিমদের সতর্ক করে জানান যে, মসজিদের ভেতরে গোলাগুলি হচ্ছে, এখন ভেতরে যাওয়া ঠিক হবে না।

‘ওই গোলাগুলির ঘটনায় এখন পর্যন্ত প্রাণ গেছে ৪৯ জনের, অনেকেই আহত। আর ৩-৪ মিনিট আগে মসজিদে পৌঁছলে খারাপ কিছু ঘটে যেতো তামিম, মুশফিকদের সঙ্গেও। সৃষ্টিকর্তার দয়ায় তারা বেঁচে গেছেন। এই সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানাই।’

তারাগঞ্জবাসীদের উদ্দেশে তিনি বলেন, এলাকার বিত্তবানরা এগিয়ে আসুন। সবাই মিলে এই সূর্য উদয় স্পোর্টিং ক্লাবের উন্নয়নে কাজ করেন। যাতে এখান থেকে ভালো ভালো প্লেয়ার বড় হয়ে ভবিষ্যতে জাতীয় দলে খেলে দেশের এবং এলাকার সুনাম বয়ে আনতে পারে। আমি সার্বিকভাবে আপনাদের সহযোগিতা করব। প্রথমবারের মত তারাগঞ্জে এসেছি, আশা করি সামনে আরও অনেকবার আসব।

mashrafi-1

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী কার্যালয়ের উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন মাশরাফির প্রসংশা করে বলেন, পৃথিবীর মধ্যে যারা বড় বড় ক্রিকেট প্লেয়ার তারা সবাই বড় লোক। অথচ বিশ্বের একজন নামকরা খেলোয়াড় বাংলাদেশের সফল অধিনায়ক তিনি কিন্তু বড় লোক নয়। এমনকি তার কোনো ব্যাংকে ক্যাশ কোটি কোটি টাকা নেই। মাশরাফি এতটাই সাধারণ।

তিনি বলেন, মাশরাফি যত টাকা ইনকাম করেছেন সব টাকা এলাকার গরিব দুঃখী মানুষের কাছে বিলি করে দিয়েছেন। নিজের কাছে কোনো টাকা রাখেন নাই। তাই প্রধানমন্ত্রী নড়াইল থেকে তাকে মনোনয়ন দিয়েছেন। নড়াইলবাসী দল মত নির্বিশেষে তাকে বিপুল ভোটে নির্বাচিত করেছেন।

এলাকার তরুণদের উদ্দেশে তিনি বলেন, তোমরা মাশরাফিকে ফলো করো। তার মত নিজেকে তৈরি কর। দেশের নামকরা ব্যক্তিদের মধ্যে একজন হও। যেন মাশরাফির মতো তোমাদের নিয়েও আমরা গর্ব করতে পারি। তাই তোমাদের জন্য যা যা করণীয় আমি সব কাজ করব। তোমরা এগিয়ে যাও।

এইউএ/জেএইচ/পিআর

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - jagof[email protected]