ক্রাইস্টচার্চে হামলা : তামিমের সঙ্গে কথা বললেন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:১১ পিএম, ১৫ মার্চ ২০১৯

বিশ্ব ক্রিকেটের কালো দিন হিসেবে চিহ্নিত হতে পারত ১৫ মার্চ তারিখটি। নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলায় নিহতদের তালিকায় থাকতে পারত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ১০-১২ জন ক্রিকেটারের।

নেহায়েত পরম করুণাময়ের কৃপায় রক্ষা পেয়েছেন তামিম ইকবাল, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদরা। তবে মসজিদ আল নুরে করা এ হামলায় অন্তত ৪৯ জন নিহত হওয়ার খবর জানা গিয়েছে।

এ ঘটনায় নিন্দা ও শোকে মুহ্যমান সারা বিশ্ব। এর সঙ্গে বাংলাদেশ ক্রিকেট দলও জড়িত থাকায় ক্রিকেট বিশ্বের পরিচিতি মুখরাও নিজেদের বক্তব্য তুলে ধরছেন সবার সামনে। পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও শহীদ আফ্রিদিও ব্যতিক্রম নন।

বাংলাদেশ ক্রিকেট দলের সিনিয়র সদস্য তামিম ইকবালের সঙ্গে বেশ সখ্যতা রয়েছে আফ্রিদির। বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ানস এবং পিএসএলে পেশোয়ার জালমির হয়ে একসঙ্গে খেলেছেন এ দুজন। তাই তো ঘটনার পরপরই তামিমের সঙ্গে যোগাযোগ করেছেন। যা আফ্রিদি জানিয়েছেন নিজের টুইট বার্তায়।

নিজের টুইটার প্রোফাইলে আফ্রিদি লিখেন, ‘ভয়াবহ দুর্ঘটনা ক্রাইস্টচার্চে। আমি সবসময়ই নিউজিল্যান্ডকে সবচেয়ে শান্তিপূর্ণ একটি দেশ হিসেবেই দেখেছি। সেখানে মানুষরাও খুব বন্ধুপরায়ণ। আমি তামিমের সঙ্গে কথা বলেছি। বাংলাদেশের খেলোয়াড়রা এবং স্টাফরা নিরাপদে আছে এটাই বড় পরিত্রাণ। এসব বিষয়ে সারাবিশ্বের এক জোট হওয়া উচিৎ। ঘৃণা ছড়ানো বন্ধ করা উচিৎ। হামলায় নিহতদের জন্য দোয়া। আল্লাহ্‌ সহায় হন।’

এসএএস/পিআর

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]