বাঁচতে পারেননি নামাজে থাকা নিউজিল্যান্ডের এই খেলোয়াড়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৪৩ পিএম, ১৬ মার্চ ২০১৯

ভাগ্য সহায় ছিল তামিম-মুশফিকদের। মসজিদে ঢোকার আগমুহূর্তেই তারা হামলার খবরটি পেয়ে যান। তাড়াহুড়ো করে আবারও টিম বাসে উঠে পড়েন। পরে পেছনের দরজা দিয়ে বেরিয়ে প্রাণ নিয়ে বেঁচে ফিরেছেন বাংলাদেশ দলের সদস্যরা।

তবে তামিম-মুশফিক-মিরাজদের মতো কপাল ভালো ছিল না নিউজিল্যান্ডের খেলোয়াড় এতা এলাইয়েনের। ফুটসাল দলের এই গোলরক্ষক ক্রাইস্টচার্চে মসজিদে বর্বরোচিত সন্ত্রাসী হামলায় নিহত হয়েছেন বলে জানা গেছে।

৩৩ বছর বয়সী এলাইয়েনে নিউজিল্যান্ডের জাতীয় ফুটসাল (ফুটবলেরই একটি রূপ, যা কোর্টে খেলা হয়) এবং ক্যান্টাবুরি পুরুষ ফুটসাল দলের সদস্য। মসজিদে সন্ত্রাসীর নির্মমতায় প্রাণ গেছে তার।

এলাইয়েনের জন্ম কুয়েতে। সম্প্রতি তিনি বাবা হয়েছেন। ক্রাইস্টচার্চ টেক ইন্ডাস্ট্রির জনপ্রিয় একজন সদস্য ছিলেন তিনি। শুক্রবার জুমার নামাজ পড়তে আগেভাগেই মসজিদে হাজির হয়েছিলেন এলাইয়েনে। সেখানেই বিভীষিকার শিকার হন তিনি।

প্রসঙ্গতঃ শুক্রবার ক্রাইস্টচার্চের দুই মসজিদে উগ্রবাদী খ্রিস্টানের বন্দুক হামলায় ৪৯ জন মুসুল্লি নিহত হন। তারা সবাই জুমার নামাজে গিয়েছিলেন।

এমএমআর/জেআইএম

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]