এখনো খোঁজ মেলেনি নুরুল কাদেরের

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৯:৩৮ এএম, ০৫ জুন ২০২২
ছবি: সংগৃহীত

সীতাকুণ্ডের সোনাইছড়িতে বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণের ঘটনায় নিখোঁজ হওয়া নুরুল কাদেরের (২৩) খোঁজ মেলেনি এখনো। পরিবারে নেমে এসেছে শোকের ছায়া।

নুরুল কাদের কনটেইনার ডিপোতে ওয়ার্কশপ ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত ছিলেন। তিনি বাঁশখালী উপজেলার বৈইলছড়ির মাস্টার ফয়জুর রহমানের ছেলে।

নুরুল কাদেরের চাচাতো ভাই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মনির হোসেন জাগো নিউজকে জানান, ঘটনার পর থেকেই খোঁজাখুঁজি করছি। এখনো সন্ধান পাইনি। সর্বশেষ ঘটনাস্থল থেকে চলমান একটি ফেসবুক লাইভে তাকে দেখা যায়। তার ফোন নম্বরেও কল যাচ্ছে না।

শনিবার রাত ৯টার দিকে সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নে বিএম কনটেইনার ডিপোর লোডিং পয়েন্টের ভেতরে আগুন লাগে। কুমিরা ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন।

রাত পৌনে ১১টার দিকে এক কনটেইনার থেকে অন্য কনটেইনারে আগুন ছড়িয়ে পড়ে। একটি কনটেইনারে রাসায়নিক থাকায় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। ঘটনাস্থল থেকে অন্তত চার কিলোমিটার এলাকা কেঁপে ওঠে। আশপাশের বাড়িঘরের জানালার কাচ ভেঙে পড়ে।

ভয়াবহ বিস্ফোরণে এখন পর্যন্ত ১৮ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ও পুলিশ সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। ফায়ার সার্ভিস বলেছে, নিহত ব্যক্তিদের মধ্যে তাদের তিনজনকর্মী আছেন।

বিস্ফোরণে আহত হয়েছেন চার শতাধিক মানুষ। হতাহত ব্যক্তিদের মধ্যে ডিপোর শ্রমিকদের পাশাপাশি পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা রয়েছেন।

এমআরএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।