দীর্ঘ হচ্ছে লাশের মিছিল

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চবি
প্রকাশিত: ১২:১৮ পিএম, ০৫ জুন ২০২২

হুইসেল বাজিয়ে একের পর এক অ্যাম্বুলেন্স আসছে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ওয়ান স্টপ ইমার্জেন্সি কেয়ারে। পুলিশ ও স্বেচ্ছাসেবকদের হই চই ‘আপনারা সরে যান, অ্যাম্বুলেন্স ঢুকতে সাহায্য করুন’।

কিছু অ্যাম্বুলেন্সে একটি, কয়েকটিতে দুটি বা তিনটি লাশ। সবগুলো লাশই গতরাতে সীতাকুণ্ডতে ঘটা বিস্ফোরণের ফলাফল।

দীর্ঘ হচ্ছে লাশের মিছিল

এভাবেই বেড়ে চলেছে বিস্ফোরণে মৃত ব্যক্তির বহর। বেলা সাড়ে ১১টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত লাশের সংখ্যা দাঁড়িয়েছে ৩৩। তবে এই ৩৩-এর সঙ্গে যে যুক্ত হবে আরও এক, দুই বা তিন করে সংখ্যা তা আর বলার অপেক্ষা রাখে না।

অ্যাম্বুলেন্সে লাশ বহন করা এক স্বেচ্ছাসেবককে তাই চিৎকার করে বলতে শোনা যায়, ‘আপনারা সবাই অ্যাম্বুলেন্সকে জায়গা করে দিন। আরও অনেক লাশ রয়েছে ঘটনাস্থলে’।

দীর্ঘ হচ্ছে লাশের মিছিল

এর আগে শনিবার রাত ৯টার দিকে সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নে বিএম কনটেইনার ডিপোর লোডিং পয়েন্টের ভেতরে আগুন লাগে। কুমিরা ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন। রাত পৌনে ১১টার দিকে এক কনটেইনার থেকে অন্য কনটেইনারে আগুন ছড়িয়ে পড়ে। একটি কনটেইনারে রাসায়নিক থাকায় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে।

বিস্ফোরণে ঘটনাস্থল থেকে অন্তত চার কিলোমিটার এলাকা কেঁপে ওঠে। আশপাশের বাড়িঘরের জানালার কাচ ভেঙে পড়ে।

রোকনুজ্জামান/এমআরএম/জেআইএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।