সীতাকুণ্ডে আহতদের পাশে বেটার লাইফ হাসপাতাল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫২ পিএম, ০৬ জুন ২০২২

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে দগ্ধ-আহতদের সেবায় এগিয়ে এসেছে অনেক স্বেচ্ছাসেবী সংস্থা। বিভিন্ন হাসপাতালেও এমন মানবিক কার্যক্রম দেখা যাচ্ছে। সেখানে আহতদের বিনামূল্যে চিকিৎসার ঘোষণা দিয়েছে ঢাকার বেটার লাইফ হাসপাতাল।

সোমবার (৬ জুন) হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ব্যারিস্টার রেজাউর রহমান রাজন সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে রেজাউর রহমান রাজন বলেন, চট্টগ্রামের সীতাকুণ্ডে কন্টেইনার ডিপোতে অগ্নিকাণ্ডে আমরা গভীরভাবে মর্মাহত ও শোকাহত। এই অনাকাঙ্ক্ষিত দুর্যোগে আমরা আহত রোগীদের পাশে দাঁড়িয়েছি। বেটার লাইফ হসপিটালের বার্ন ও প্লাস্টিক সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান ও ঢাকা মেডিকেল কলেজ বার্ন ইউনিটের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. সৈয়দ সামসুদ্দিন আহমেদের নেতৃত্বে অভিজ্ঞ চিকিৎসকদের একটি দল চিকিৎসা সেবা দেওয়ার জন্য আইসিইউ সুবিধার অ্যাম্বুলেন্সসহ গতকাল সীতাকুণ্ড গেছেন। আমরা বেটার লাইফ হসপিটালের পক্ষ থেকে রোগীদের বিনামূল্যে চিকিৎসাসেবা দেবো।

শনিবার (৪ জুন) রাত সাড়ে ৯টার দিকে চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগে। আগুন লাগার পর রাসায়নিকের কনটেইনারে একের পর এক বিকট শব্দে বিস্ফোরণ ঘটতে থাকলে বহু দূর পর্যন্ত কেঁপে ওঠে। তবে এ ঘটনায় নিহতের সংখ্যা নিয়ে বিভ্রান্তি দেখা দিয়েছে। এ নিয়ে দায়িত্বপ্রাপ্ত তিন প্রতিষ্ঠান চার রকম তথ্য দিয়েছে।

রোববার বিকেল ৫টায় চট্টগ্রামের সিভিল সার্জন ডা. ইলিয়াস চৌধুরী বলেন, মৃতের সংখ্যা ৪৯ জন। এর ঘণ্টা দেড়েক পর সন্ধ্যা সাড়ে ৬টায় জেলা প্রশাসক মমিনুর রহমান জানান, মৃতের সংখ্যা ৪৬ জন। রোববার রাত ৯টায় জেলা প্রশাসনের নোটিশ বোর্ডেও জানানো হয় মৃতের সংখ্যা ৪৬ জন।

সোমবার দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহসান বলেন, মৃতের সংখ্যা ৪১ জন। এর মাঝে ২৬ জনের মরদেহ শনাক্ত হয়েছে। বাকিদের ডিএনএ পরীক্ষা করা হচ্ছে। তবে এর আগেই সোমবার সকালে জেলা প্রশাসন নোটিশ বোর্ড সংশোধন করে মৃতের সংখ্যা ৪১ জন বলে জানায়।

এইচএআর/বিএ/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।