অগ্নিকাণ্ড প্রতিরোধে সবাইকে দায়িত্বশীল হতে হবে: নাছিম

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩৯ পিএম, ০১ মার্চ ২০২৪

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা ৮ আসনের সংসদ সদস্য কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, অগ্নিকাণ্ড প্রতিরোধে সবাইকে দায়িত্বশীল হতে হবে। যারা ভবন নির্মাণ করবেন, যারা এর দেখভালের দায়িত্বে তারাসহ সবাই আইন মেনে চললে অগ্নিকাণ্ড প্রতিরোধ করতে পারবো। ভবন নির্মাণের সময় ফায়ার সার্ভিসের নীতিমালা মেনে চলতে হবে, প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা ভবনে রাখতে হবে।

শুক্রবার (১ মার্চ) দুপুরে বেইলি রোডে আগুনের ঘটনায় মারা যাওয়া ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ইংরেজি বিভাগের শিক্ষিকা লুৎফুর নাহার করিম ও তার মেয়ে ব্রাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জান্নাতি তাজরিন নিকিতার জানাজায় উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বৃহস্পতিবার রাতে বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় সারাদেশের মানুষ শোকাহত। এই হৃদয়বিদারক ও মর্মান্তিক ঘটনা যেন আর কারো সঙ্গে না ঘটে এবং এমন অগ্নিকাণ্ড যাতে আর না হয় আমরা মহান আল্লাহর কাছে প্রার্থনা করব। এছাড়া আমাদের সবাইকে একটু সতর্কতার সঙ্গে চলাফেরা করতে হবে। গ্যাস লিকেজ, বিদ্যুতের শর্ট সার্কিটসহ অনেক কিছুর মাধ্যমেই দুর্ঘটনা হয়ে থাকে। এগুলো থেকে যতটা সতর্ক থাকা যায় আমাদের সেদিকে খেয়াল রাখতে হবে।

আরও পড়ুন>>> বেইলি রোডে আগুন/সমাবর্তনে অংশ নেওয়া হলো না ড্যাফোডিল শিক্ষার্থী তুষারের

তিনি আরও বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এ বিষয়ে কাজ করছে। এই ঘটনায় যদি কারো কোন দায় বা অবহেলা থাকে তাহলে তাদের বিরুদ্ধে আইনগতভাবে ব্যবস্থা নেওয়া হবে।

ভিকারুননিসার শিক্ষিকা লুৎফুন নাহারের কথা স্মরণ করে তিনি বলেন, লুৎফুন নাহার একজন ভালো মানুষ ছিলেন। তিনি সাদামাটা ও বিনয়ী ছিলেন। তার চলে যাওয়ায় আমরা মর্মাহত। আমরা তার পরিবারের প্রতি সমবেদনা ও সহমর্মিতা প্রকাশ করছি।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষিকার জানাযায় অংশগ্রহণের পূর্বে বাহাউদ্দিন নাছিম পীর জঙ্গি মাজার সংলগ্ন মসজিদে জুমার নামাজ আদায় শেষে বেইলি রোডে আগুনের ঘটনায় দশ নং ওয়ার্ডের মারা যাওয়া দুজনের জানাজার নামাজে অংশগ্রহন করেন।

এসইউজে/এসআইটি/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।