বেইলি রোডে ভবনে আগুন: উদ্ধারকাজে ৪ প্লাটুন আনসার মোতায়েন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:১৮ এএম, ০১ মার্চ ২০২৪

রাজধানীর বেইলি রোডের কাচ্চি ভাই রেস্টুরেন্টে অগ্নিকাণ্ডের উদ্ধারকাজে ৩ প্লাটুন সাধারণ আনসার ও এক প্লাটুন আনসার গার্ড ব্যাটালিয়ন (এজিবি) সদস্য মোতায়েন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাতে বেইলি রোডের অগ্নিকাণ্ডের খবর পেয়ে পার্শ্ববতী ক্যাম্প থেকে আনসার সদস্যরা এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণ, শৃঙ্খলা রক্ষা ও উদ্ধারকাজে অংশ নিয়েছেন।

রাতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-পরিচালক মো. জাহিদুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, আগুন নিয়ন্ত্রণে না আসায় বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত আনসার গার্ড ব্যাটালিয়ন (এজিবি) সদস্যের এক প্লাটুন মোতায়েন করা হয়।

ফায়ার সার্ভিসের সঙ্গে আনসার সদস্যরা আগুন নিয়ন্ত্রণ ও আটকে পড়া ব্যক্তিদের উদ্ধার করতে কাজ করছেন।

এদিকে, ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার এরশাদ হোসেন জানান, রাত ৯টা ৫০ মিনিটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। এরপর দ্রুত ঘটনাস্থলে আসেন উদ্ধারকারীরা। আগুন নিয়ন্ত্রণে এখন ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট কাজ করছে।

এ প্রতিবেদন পর্যন্ত ওই ভবন থেকে ৪৪ জনকে জীবিত উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। ওই ভবনের ছাদ থেকে উদ্ধার হওয়া এক ব্যক্তি জানান, ছাদে এখনো অনেক মানুষ আটকা আছে। তাদেরকে নামিয়ে আনা দরকার।

টিটি/কেএসআর

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।