বেইলি রোডে আগুন

স্বজনদের খুঁজতে বেইলি রোডে মানুষের ভিড়, কান্নার রোল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:০৪ এএম, ০১ মার্চ ২০২৪

রাজধানীর বেইলি রোডের কাচ্চি ভাই রেস্টুরেন্টে আগুন লাগার পর আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট। বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাত ৯টা ৫০ মিনিটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস।

আগুনের খবর চারদিকে ছড়িয়ে পড়লে ভবনটির সামনে ভিড় করতে শুরু করেন ভেতরে আটকে পড়াদের স্বজনরা। একই সঙ্গে উৎসুক মানুষের অতিরিক্ত ভিড়ে আগুন নেভানোর কাজ ব্যাহতহচ্ছে বলে জানাচ্ছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

ঘটনাস্থলে অতিরিক্ত উৎসুক মানুষের ভিড় এবং আটকে পড়াদের স্বজনদের উপস্থিতিতে উদ্ধার কাজ বিঘ্নিত হওয়ার কারণে ভবনটির সামনে থেকে সবাইকে সড়িয়ে দেওয়ার চেষ্টা করছেন পুলিশ সদস্যরা। তবে বারবার চেষ্টা করেও এসব উৎসুক মানুষকে সরাতে পারছে না পুলিশ। অনুরোধ করা সত্ত্বেও ভবনটির সামনে ভিড় কমানো যাচ্চে না।

ছেলেকে খুঁজতে আসা পঞ্চাশোর্ধ এক নারী কাঁদতে কাঁদতে ভবনের সামনে আসেন। তবে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি। অঝোরে কাঁদতে কাঁদতে ভবনের সামনের দিকে চলে যান।

দেখা হয় আরেক নারীর সঙ্গে। তার স্বামী কাচ্চি ভাই রেস্টুরেন্টের ভবনে কাজ করেন। ওই নারীর সঙ্গে তার স্বামীর মোবাইল ফোনে কথা হয়েছে বলে জানান তিনি।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার এরশাদ হোসেন জানান, এখন পর্যন্ত ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট কাজ করছে। রাত সাড়ে ১১টা ৪০ মিনিট পর্যন্ত ৩৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

জানা গেছে, ছয়জনকে আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা চিকিৎসাধীন।

ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের পাশাপাশি কাজ করছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি), বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্য, স্বেচ্ছাসেবক ও স্থানীয়রা।

এছাড়া ঘটনাস্থল পরিদর্শনে গেছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, ডিএমপি কমিশনার হাবিবুর রহমানসহ ঊর্ধ্বতন অনেক কর্মকর্তা।

টিটি/কেএসআর

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।