ব্যর্থতার দায়ে পদত্যাগ করলেন শ্রীলঙ্কার পুলিশ প্রধান

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:৩১ পিএম, ২৬ এপ্রিল ২০১৯

শ্রীলঙ্কা পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) পুজিথ জয়সুন্দর পদত্যাগ করেছেন। ইস্টার সানডের দিন সম্ভাব্য হামলা সম্পর্কে গোয়েন্দা তথ্য থাকার পরও যথাযথ পদক্ষেপ নিতে ব্যর্থ হওয়ায় দেশটির প্রেসিডেন্টের নির্দেশে পদত্যাগ করলেন তিনি।

প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা শুক্রবার সাংবাদিকদের বলেছেন, ‘আইজিপি পদত্যাগ করেছেন। তিনি তার পদত্যাগপত্র ভারপ্রাপ্ত প্রতিরক্ষা সচিবকে পাঠিয়েছেন। আমি খুব শিগগিরই নতুন আইজিপি নিয়োগ দেব।’

সিরিসেনা যাকে আইজিপি পদে মনোনীত করবেন তার নিয়োগ প্রক্রিয়া চূড়ান্ত হবে দেশটির সাংবিধানিক পরিষদের দ্বারা। গত বৃহস্পতিবার দেশটির প্রতিরক্ষা সচিব হেমাসিরি ফার্নান্দোর পদত্যাগের পর দেশটির নিরাপত্তা বাহিনীর ঊর্ধ্বতন আরও এক কর্মকর্তা পদত্যাগ করলেন।

আরও পড়ুন>> বাড়ি ঘরে হামলা করছে লঙ্কানরা, পালাচ্ছে শত শত মুসলিম

তিনটি গির্জা ও তিনটি বিলাসবহুল হোটেলেসহ মোট আটটি স্থানে প্রাণঘাতী বোমা হামলা ঠেকাতে ব্যর্থতার দায়ে শ্রীলঙ্কা পুলিশের প্রধান ও দেশটির প্রতিরক্ষা সচিবকে পদত্যাগের নির্দেশ দেন প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা। প্রেসিডেন্ট দফতরের ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে সংবাদ সংস্থা রয়টার্স বুধবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছিল।

গত রোববারের সেই ভয়াবহ বোমা হামলার ঘটনায় তিন শতাধিক মানুষ নিহত হয়েছেন। আহত হয়ে চিকিৎসাধীন আছেন অন্তত ৫০০ জন। সম্ভাব্য হামলা সম্পর্কে শ্রীলঙ্কার কাছে গোয়েন্দা তথ্যও ছিল। হামলার ব্যাপারে ভারতও হুশিয়ার করে দিয়েছিল দেশটির নিরাপত্তা বাহিনীকে।

এসএ/পিআর

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :