শ্রীলঙ্কা ভ্রমণে সতর্কতা জারি করলো যুক্তরাজ্য

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:২৬ পিএম, ২৬ এপ্রিল ২০১৯

শ্রীলঙ্কায় যেকোনো ধরনের ভ্রমণের বিষয়ে সতর্কতা জারি করেছে যুক্তরাজ্য। ইস্টার সানডের সেই ভয়াবহ হামলায় অন্তত ‘২৫০’ জন নিহত হওয়ার পর শ্রীলঙ্কা ভ্রমণের ব্যাপারে এমন সতর্কতা জারি করলো দেশটি। তবে খুব জরুরি প্রয়োজনে ভ্রমণের অনুমতি দেয়া হবে।

ব্রিটিশ পররাষ্ট্র দফতর বলছে, সন্ত্রাসীরা শ্রীলঙ্কায় আরও বেশ কিছু বিচ্ছিন্ন হামলা চালাতে পারে। আর এই হামলার অন্যতম লক্ষবস্তু হতে পারে সেসব এলাকা কিংবা অঞ্চল যেখানে বিদেশি পর্যটকদের সমাগম বেশি।

বিবিসির কূটনৈতিক প্রতিবেদনে জেমস রবিন বলেন, যুক্তরাজ্য সরকার এখন দেশটির পর্যটন শিল্প সংশ্লিষ্ট মানুষের সঙ্গে আলোচনা করছেন। সরকার বলছে, শ্রীলঙ্কায় থাকা প্রায় ৮ হাজার ব্রিটিশ নাগরিক যদি ভ্রমণ সংক্ষিপ্ত করে দেশে ফিরতে চায় তাহলে তাদের সাহায্য করা হবে।

British

শ্রীলঙ্কার ভয়াবহ সেই হামলায় নিহত আট ব্রিটিশ নাগরিক

গত রোববার খ্রিস্টান ধর্মাবলম্বীদের ইস্টার সানডে চলাকালে গির্জা ও বিলাসবহুল হোটেলে আত্মঘাতী বোমা হামলার ঘটনায় নিহতদের আটজন ব্রিটিশ নাগরিক। রাজধানী কলম্বো, নেগম্বো ও বাত্তিকোলার সেই হামলায় আহত হয়ে অন্তত ৫০০ মানুষ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

হামলার পর খুব দ্রুত নিহতের সংখ্যা বাড়ছিল। ঘটনার দুদিন পর নিহতের সংখ্যা এসে দাঁড়ায় ৩৫৯ জনে। কিন্তু গত বৃহস্পতিবার শ্রীলঙ্কার স্বাস্থ্যমন্ত্রী নিহতের সেই সংখ্যা প্রায় একশ কম বলে জানান। তার দেয়া হিসাব মতে, হামলায় মোট ২৫৩ জন নিহত হয়েছেন।

এসএ/এমকেএইচ

টাইমলাইন