শ্রীলঙ্কায় এবার বৌদ্ধ মন্দিরে হামলার শঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:৩২ পিএম, ২৯ এপ্রিল ২০১৯

শ্রীলঙ্কায় এবার নারী বোমা হামলাকারীরা বৌদ্ধ মন্দিরে হামলা চালাতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে দেশটির গোয়েন্দা সংস্থা। সোমবার স্থানীয় একটি দৈনিক বলছে, ইস্টার সানডের বোমা হামলার পর একটি বাড়িতে অভিযান চালিয়ে বেশ কিছু পোশাক জব্দ করেছে কর্তৃপক্ষ।

সোমবার শ্রীলঙ্কার পূর্বাঞ্চলের উপকূলীয় প্রদেশের সেইন্টহামুরুথুর একটি বাড়িতে অভিযান চালায় পুলিশ। ওই বাড়ি থেকে কয়েক জোড়া স্কার্ট, ব্লাউজ ও সামরিক পোশাক উদ্ধার করা হয়। এই অভিযানের পর বৌদ্ধ মন্দিরে সদ্য নিষিদ্ধ ঘোষিত উগ্রবাদী সংগঠন ন্যাশনাল তৌহিদ জামাতের নারী বোমা হামলাকারীরা আক্রমণ চালাতে পারে বলে তথ্য পেয়েছে দেশটির গোয়েন্দা সংস্থা।

ডেইলি মিররের এক প্রতিবেদনে বলা হয়েছে, হামলাকারীরা বৌদ্ধ ভক্তের বেশ ধারণ করে মন্দিরে হামলা চালাতে পারে বলে সন্দেহ বৃদ্ধি পেয়েছে। গত ২৯ মার্চ্য গিরিলার একটি টেক্সটাইল মার্কেট থেকে ২৯ হাজার শ্রীলঙ্কান রূপি দিয়ে ৯টি পোশাক কিনেছেন কয়েকজন নারী।

সিসিটিভি ফুটেজ সংগ্রসের পর সোমবার সেইন্টহামুরুথুর একটি বাড়িতে অভিযান চালিয়ে অন্তত পাঁচ সেট পোশাক জব্দ করা হয়। গোয়েন্দারা বাকি পোশাকও জব্দের চেষ্টা করছেন।

গত রোববার খ্রিস্টান ধর্মাবলম্বীদের ইস্টার সানডে চলাকালে আত্মঘাতী বোমা হামলার ঘটনায় ‘তিন শতাধিক’ মানুষ নিহত হয়েছেন। রাজধানী শহর কলম্বো, অদূরের নেগম্বো ও পূর্বাঞ্চলীয় প্রদেশ বাত্তিকালোয়র সেই হামলায় আহত হয়ে অন্তত ৫০০ মানুষ চিকিৎসাধীন রয়েছেন।

এসআইএস/জেআইএম

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :