শ্রীলঙ্কায় হামলা : পাকিস্তানের সফর বাতিল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:০৬ পিএম, ২৭ এপ্রিল ২০১৯

গত রোববার সিরিজ বোমা হামলায় কেঁপে উঠেছে পুরো শ্রীলঙ্কা। নিহত হয়েছেন অন্তত ২৫০ জন, আহত হয়েছেন পাঁচ শতাধিক। সে হামলার প্রায় এক সপ্তাহ পরেও স্বাভাবিক হয়নি দেশটির জনজীবন। এমন অবস্থায় ক্রিকেট তথা যেকোনো খেলাধুলা আয়োজনের কথা ভাবতেও পারছে না তারা।

তাই পাকিস্তান অনুর্ধ্ব-১৯ দলের শ্রীলঙ্কা সফরটি আপাতত বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড। তবে আনুষ্ঠানিকভাবে ‘অনির্দিষ্টকালের জন্য স্থগিত’ করার কথাই জানিয়েছে তারা।

আগামী ৩০ এপ্রিল (মঙ্গলবার) শ্রীলঙ্কায় যাওয়ার কথা ছিলো পাকিস্তান যুব দলের। পরে সেখানে ৩ মে থেকে গলে শুরু হতো দুই দেশের যুবাদের লড়াই। কিন্তু শ্রীলঙ্কার বর্তমান অবস্থায় এ লড়াই নিকট ভবিষ্যতে মাঠে গড়ানোর সম্ভাবনা নেই বললেই চলে।

তবে পরিস্থিতি বিবেচনা করে সবকিছুর দিকেই খোঁজ রাখছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের প্রতি সমবেদনা জানিয়ে যেকোনো সময় এ সিরিজটি আয়োজনের ব্যাপারে একমত হয়েছে পাকিস্তান।

সিরিজটি স্থগিত ঘোষণা করে লঙ্কান ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা বলেন, ‘পাকিস্তান অনুর্ধ্ব-১৯ দলের বিপক্ষে সিরিজটি অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। কারণ আমরা কোনো ঝুঁকি নিতে রাজি নই।’

এ সফরে গল এবং হাম্বানটোটায় ২টি চারদিনের ম্যাচ এবং ৩টি একদিনের ম্যাচ খেলার কথা ছিলো দুই দলের। সে লক্ষ্যে রোহাইল নাজিরের নেতৃত্বে এরই মধ্যে করাচিতে পাঁচদিনের কন্ডিশনিং ক্যাম্পও করে ফেলেছে পাকিস্তানের যুবারা।

কিন্তু লঙ্কা সফর বাতিল হওয়ায় আপাতত খেলা নেই তাদের। তবে আগামী জুন-জুলাইতে ২০২০ সালের অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে দক্ষিণ আফ্রিকায় খেলতে যাবে পাকিস্তান।

এসএএস/এমকেএইচ

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :