সন্দেহভাজনদের ছবি প্রকাশ করেছে শ্রীলঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:১৪ পিএম, ২৬ এপ্রিল ২০১৯

শ্রীলঙ্কায় ভয়াবহ সিরিজ বোমা হামলার ঘটনায় জড়িত সন্দেহভাজনদের ছবি প্রকাশ করা হয়েছে। ভয়াবহ ওই হামলার ঘটনার পর থেকে এখন পর্যন্ত ৭৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। সম্প্রতি ওই হামলায় জড়িত ৬ সন্দেহভাজন আত্মঘাতীর ছবি প্রকাশ করা হয়েছে। এদের মধ্যে তিন নারীও রয়েছেন।

গত ২১ এপ্রিল ইস্টার সানডে উদযাপনের সময় রাজধানী কলম্বোসহ ৮ জায়গায় বিস্ফোরণে এখন পর্যন্ত ২৫৩ জন নিহত হয়েছে। বিস্ফোরণের পেছনে ৯ জনকে চিহ্নিত করা হয়েছে। সন্দেহ করা হচ্ছে এরা সবাই ন্যাশনাল তৌহিদ জামাতের সদস্য।

বৃহস্পতিবার সন্দেহভাজন ৬ জনের ছবি প্রকাশ করেছে পুলিশ। এদের নাম মুহাম্মদ ইবুহাইম সাদিক, মুহাম্মদ ইবুহাইম সাইদ, মুহাম্মদ কাশিম, পালাস্থিনি রাজেন্দ্রন ওরফে সারা, ফাতিমা লতিফ ও আবদুল কাদের ফাতিমা। সাদিক ও সাইদ দুই ভাই।

শ্রীলঙ্কার সেনা মুখপাত্র সুমিথ আতাপাত্তু জানিয়েছেন, নিরাপত্তার কথা মাথায় রেখে দেশে ৬ হাজার ৩শ সেনা মোতায়েন করা হয়েছে। দেশজুড়ে তল্লাশি চলছে।

রোববার ইস্টার সানডের সকালে কলম্বোর তিনটি গির্জা, তিনটি বিলাসবহুল হোটেল এবং আরও দুই স্থানে বোমা হামলা চালায় জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। এতে ২৫৩ জন নিহত এবং আরও কমপক্ষে ৫শ জন আহত হন।

টিটিএন/এমএস

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :